কোপার সেমিতে কলম্বিয়া


প্রকাশিত: ০৩:০৯ এএম, ১৮ জুন ২০১৬

টাইব্রেকারে পেরুকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে শতবর্ষী কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছে  হামেস রদ্রিগেজের কলম্বিয়া। নির্ধারিত সময় গোলশূন্য থাকার পর টাইব্রেকারে কলম্বিয়া ৪-২ গোলে পেরুকে পরাজিত করে।

শনিবার নিউ জার্সিতে বাংলাদেশ সময় সকালে শেষ চারে জায়গা করে নিতে মাঠে নামে কলম্বিয়া-পেরু। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় নির্ধারিত সময় গোলশূন্য থাকলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এ সময়ে কোন দল গোল করতে না পারলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম দুটি শটে সমতা থাকে। কলম্বিয়ার পক্ষে রদ্রিগেজ ও জুয়ান গুলারেমিয়ো গোল করেন। আর পেরুর পক্ষে গোল পান রাউল মারিও এবং রেনাটো টাপিয়া। তৃতীয় শটে কলম্বিয়াকে এগিয়ে নেন মোরেনো গ্যালিন্ডো। কিন্তু ব্যর্থ হন পেরুর মিগুয়েল অ্যাঞ্জেল। তার শর্ট কলম্বিয়ার গোলরক্ষক ওসপানিও রুখে দেন।

চতুর্থ শটে কলম্বিয়ার পেরেজ কার্ডোনা গোল পেলে আর আলবার্ট কুয়েভা ব্রাভো বারের উপর দিয়ে মারেন। এতে ৪-২ ব্যবধানে সেমিফাইনালে উঠে যায় কলম্বিয়া।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।