শেখ জামালকে হারিয়ে সেমিতে আরামবাগ


প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৭ জুন ২০১৬

রুদ্ধশ্বাস টাইব্রেকারে শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালে জায়গা করে নিলো আরামবাগ ক্রীড়া সংঘ। নব্বই মিনিটের খেলায় ২-২ সমতায় শেষ হওয়ার পর অতিরিক্ত সময়ে কোনো দল গোল পায়নি। টাইব্রেকারে আরামবাগের জয়টি ৫-৪ গোলের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রথম কোয়ার্টার-ফাইনালে শুরু থেকে আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে গত চার আসরের তিন বার শিরোপা জেতা শেখ জামাল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৩ মিনিটে ওয়েডসেনের বাড়ানো বলে অফসাইডের ফাঁদ ভেঙে এমেকার নেওয়া শট ফেরান আরামবাগ গোলরক্ষক।   

তবে ম্যাচের ৪২তম মিনিটে লিঙ্কনের হাত ধরে এগিয়ে যায় শেখ জামাল। বাঁ দিক থেকে আক্রমণে ওঠা ওয়েডসেনের বাড়ানো ক্রস ছোট বক্সের একটু ওপরে পেয়ে যান অরক্ষিত লিঙ্কন। দেখেশুনে নেওয়া এই ডিফেন্ডারের শট পোস্টের ভেতরের কানায় লেগে ঠিকানা খুঁজে পায়। আর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ওয়েডসেন।

বিরতি থেকে ফিরে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে আরামবাগ। ম্যাচের ৬১ মিনিটের বাঁ দিক থেকে বাড়ানো জাফরের মাপা ক্রসে ক্যামেরুনের ফরোয়ার্ড ইয়োকো সামনিকে গোল করে ব্যবধান কমান। ম্যাচের ৬৯তম মিনিটে সমতায় ফেরে আরামবাগ। সামনিকের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে কেস্টার আকন আগুয়ান গোলরক্ষক হিমেলের মাথার ওপর দিয়ে বল লক্ষ্যে পৌঁছে উদযাপনে মাতেন। একটু পর ল্যান্ডিংয়ের পাসে ওয়েডসেনের নেওয়া শট আটকে আরামবাগকে ম্যাচে রাখেন গোলরক্ষক মিতুল।

বাকি সময় আর গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৭তম মিনিটে ওয়েডসেনের থ্রু পাস বক্সের মধ্যে সুবিধাজনক জায়গায়ও পেয়ে কাজে লাগাতে পারেননি রাকিব সরকার। এরপর আর গোল না হলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানেই মুকুট ধরে রাখার আশা গুঁড়িয়ে যায় শেখ জামালের।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।