জার্মানিকে রুখে দিল পোল্যান্ড


প্রকাশিত: ০৩:২৫ এএম, ১৭ জুন ২০১৬

ইতিহাস এবং সাম্প্রতিক ফর্ম দুটোই ছিল জার্মানদের পক্ষে। কিন্তু সেটিকে পুঁজি করেও মাঠের খেলায় জয় তুলে নিতে ব্যর্থ হল জার্মানি। পোল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করলো বিশ্বচ্যাম্পিয়নরা। ২০০৮ ইউরো সেমিফাইনালের পর আবারো কোন ইউরো টুর্নামেন্টের ম্যাচে গোল করতে ব্যর্থ হলো ইয়োকিম লোর শীষ্যরা। এই ড্রতে ৪ পয়েন্ট নিয়ে দুদলই নক আউট রাউন্ডের পথে এক পা দিয়ে রাখলো।  

germany

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো জার্মানি কিন্তু বিশ্বকাপ ফাইনালে গোল করা মারিও গোটজের হেড গোলবারের উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধে আরো কয়েকটি আক্রমণ করলেও দুদলেই ছিল পরিকল্পনার যথেষ্ট অভাব। ২১ মিনিটে মিলিক এবং লেভেন্ডভোস্কি জুটি দারুণ একটি আক্রমণ করলে সেটি গোলের মুখ দেখেনি।

গোলশূন্য অবস্থায় থেকে বিরতি থেকে ফিরেই দুদল গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। ৪৬ মিনিটে ম্যাচের সবথেকে সহজ সুযোগটি নষ্ট করেন পোলিশ স্ট্রাইকার মিলিক। গ্রোসিকির ক্রসে শুধু মাথা ছোঁয়ালেই সেটি গোলের দেখা পেতো কিন্তু সেটিই করতে ব্যর্থ হন মিলিক।

germany

৫৮ মিনিটে আবারো সেই মিলিক লেভেন্ডোভস্কির ফ্রি কিক থেকে বাড়ানো বলে শট করলে গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ৬৯ মিনিটে ওজিলের শট দুর্দান্তভাবে রুখে দেন পোল্যান্ডের গোলকিপার লুকাস ফাবিয়ান্সকি। ম্যাচের বাকিটা সময় বল নিজেদের দখলে রাখলেও গোলের দেখা পায়নি জার্মানি। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নবাগত নর্দার্ন আয়ারল্যান্ডের সঙ্গে লড়বে জার্মানি। অন্যদিকে পোল্যান্ডের প্রতিপক্ষ ইউক্রেন।

আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।