শচীনের চেয়ে এগিয়ে কোহলি : ইমরান


প্রকাশিত: ০৪:২৮ এএম, ১৬ জুন ২০১৬

ক্রিকেট মহলে কিছুদিন ধরেই জোর জল্পনা চলছে। কে সেরা শচীন না কোহলি। এই লড়াইয়ে কেউ শচীনকে এগিয়ে রাখেন আবার কেউ কোহলিকে। সম্প্রতি এই বিতর্কে নতুন করে নাম লেখালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খান। তার মতে ম্যাচের কঠিন পরিস্থিতিতে শচিনের চেয়ে অনেক ভালো বিরাট।

ভারতের একটি দৈনিকে ইমরান বলেন, ক্রিকেটে বিভিন্ন যুগে আমরা ভিভ রিচার্ডস, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকারকে দেখেছি। কিন্তু বিরাট কোহলি আমার দেখা সব থেকে পরিপূর্ণ ক্রিকেটার। তার বহুমূখী প্রতিভা রয়েছে।

কোহলি সম্পর্কে ইমরান আরও বলেন, প্রতিভা ও টেকনিক ছাড়াও তার টেম্পারামেন্ট দারুণ। শচীনের চেয়েও তার টেম্পারামেন্ট ভালো। কঠিন সব পরিস্থিতিতে কোহলি পারফর্ম করে শচীন যেটা অনেক সময় করতে পারতো না।

এদিকে ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে কোহালিকে প্রায় একা হাতে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে জয় এনে দিতে দেখে মুগ্ধ হয়েছিলেন পাকিস্তানের বিশ্বজয়ী দলের অধিনায়ক ইমরান। বিশ্বকাপের পর আইপিএলে কোহালি আরও বিধ্বংসী মেজাজে ছিলেন। তাই সেই ইমরান এ বার কোহালিকে নিয়ে বলছেন, ব্যাট করার সময় ওর দুই পা সমান ভাবে চলে। সারা মাঠ জুড়ে শট নেয় কোহলি।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।