নেগির সেঞ্চুরিতে ভিক্টোরিয়ার চ্যালেঞ্জ জয় রূপগঞ্জের


প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৫ জুন ২০১৬

নিজেদের প্রথম ম্যাচে মোহামেডানকে উড়িয়ে দিয়েছিল রূপগঞ্জ। আবার প্রাইম ব্যাংককে হারিয়েছিল ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ভিক্টোরিয়া আর লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি ভিক্টোরিয়া। এই ম্যাচে রূপগঞ্জের সামনে ২৫৮ রানের চ্যালেঞ্জিং স্কোরও দাঁড় করিয়েছিল মুমিনুল হকের দল; কিন্তু ভারতীয় ব্যাটসম্যান পবন নেগির দুর্দান্ত এক সেঞ্চুরির ওপর ভর করে নাটকীয় ম্যাচে ২ উইকেটে তাদের হারিয়ে দিল রূপগঞ্জের লিজেন্ডসরা।

২৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুন আর সৌম্য সরকার মিলে উড়ন্ত সূচনার ইঙ্গিত দেয়। তবে ১০ বলে ১৭ রান তুলে মিথুন আউট হয়ে গেলে কিছুটা চিন্তায় পড়ে যায় রূপগঞ্জ। এরপর দ্রুত আউট হন নাহিদুল ইসলাম এবং সাজ্জাদুল হকও। ১০ বলে ৭ ও ৯ বলে ৪ রান করে আউট হন তারা দু’জন।

সৌম্য সরকার আর আসিফ আহমেদ মিলে ৪৬ রানের জুটি গড়ে বিপর্যয় সামলে ওঠার ইঙ্গিত দেন। তবে এ পর্যায়ে এসে আবার দ্রুত তিন উইকেট হারিয়ে বসে রূপগঞ্জ। ৭৮ রানের মাথায় আসিফ এবং ৮০ রানের মাথায় হারায় সৌম্যর উইকেট। ৮৩ রানের মাথায় আউট হন জহুরুল ইসলাম।

৮৩ রানের মাথায় ৬ উইকেট হারিয়ে যখন রূপগঞ্জ হারের শঙ্কায় ভুগছিলেন, তখনই তাদের ত্রাতা হয়ে আবির্ভূত হন পবন নেগি। মাত্র ৭৭ বলে তিনি তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৮৯ বলে ১২৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। মোশাররফ রুবেলকে সঙ্গে নিয়ে ১৪৮ রানের দারুণ এক জুটি গড়েন নেগি। ৬২ বলে ৪১ রান করে আউট হন রুবেল। ১৩টি বাউন্ডারি আর ৪টি ছক্কায় সাজানো ছিল নেগির স্কোর।

ভিক্টোরিয়ার হয়ে চতুরঙ্গ ডি সিলভা ৪৬ রানে ৫ উইকেট নিয়েও জেতাতে পারলেন না দলকে। ১টি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, আল-আমিন এবং সোহরাওয়ার্দি শুভ।

এর আগে ফতুল্লায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় রূপগঞ্জ। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে আবদুল মজিদ এবং ফজলে মাহমুদ ৪৩ রানের জুটি গড়ে বড় স্কোরের সম্ভাবনার জন্ম দেয়। ৩২ বলে ২৬ রান করেন আবদুল মজিদ। ফজলে মাহমুদ ৭৬ বলে করেন ৪০ রান।

৭২ বলে ৮২ রান করেন মুমিনুল হক। ৮টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন মুমিনুল। ভিক্টোরিয়ার ব্যাটসম্যান আল-আমিন করেন ৬৮ বলে ৬৩ রান। ২টি বাউন্ডারির সঙ্গে মারেন ২টি ছক্কা। এরপরের ব্যাটসম্যানরা অবশ্য দাঁড়াতে পারেননি রূপগঞ্জের বোলারদের সামনে। চতুরঙ্গ ডি সিলভা ১৮ এবং ধিমান ঘোষ ১৩ রান করেন।

রূপগঞ্জের হয়ে তাইজুল ইসলাম ৩টি, আবু হায়দার ও পবন নেগি ২টি করে এবং আসিফ আহমেদ ও নাহিদুল ইসলাম নেন ১টি করে উইকেট।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।