আইসল্যান্ডের উপর ক্ষুব্ধ রোনালদো


প্রকাশিত: ১১:২৯ এএম, ১৫ জুন ২০১৬

সুযোগ ছিল অনন্য একটি রেকর্ড গড়ার। পর্তুগালের জার্সি গায়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড় হিসেবে ফিগোর রেকর্ডে ভাগ বসিয়েছিলেন তিনি। এটি ছাড়া প্রথম ফুটবলার হিসেবে চারটি ইউরো টুর্নামেন্টে গোল করার রেকর্ডের সামনে দাঁড়িয়ে থেকেও এই ম্যাচে রেকর্ড গড়া হলো না রোনালদোর।

নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ইউরো অভিযানের শুরুতেই হোঁচট খেল পর্তুগাল। কিন্তু পয়েন্ট খুইয়ে যেন খেই হারিয়ে ফেললেন রোনালদো। বিপক্ষ দলের অতিরিক্ত ডিফেন্সিভ মানসিকতায় ক্ষুব্ধ বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।  

ম্যাচে তিনটি সহজ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন রোনালদো। এবারের ইউরোতে এক ম্যাচে সর্বোচ্চ ১০টি শট নিয়ে একটিও গোলের দেখা পাননি এই রিয়াল মাদ্রিদ তারকা। প্রথমার্ধে নানির গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও বিরতির ঠিক পরেই সমতায় ফেরে আইসল্যান্ড। তারপরই আইসল্যান্ড অনেকটা ডিফেন্সিভ হয়ে যায়। আর এতেই ম্যাচ শেষে ক্ষুব্ধ রোনালদো বলেন, ‘৯০ মিনিটে এরকমভাবে খেলা কষ্টকর। কেননা তারা গোল দেয়ার পরেই সব খেলোয়াড়কে ডিফেন্সে নিয়ে এসেছে। তারা বাসপার্ক করেছে।’

‘আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি। কিন্তু আইসল্যান্ড কোনকিছুরই চেষ্টা করেনি। তারা শুধু ডিফেন্ড, ডিফেন্ড, ডিফেন্ড করে গেছে। আমার দৃষ্টিতে এটি নিচু মানসিকতার পরিচয় দেয়।’  

ইউরো কাপের গ্রুপপর্বের পরবর্তী ম্যাচে অস্ট্রিয়ার মুখোমুখি হবে রোনালদোর পর্তুগাল।

আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।