গাড়ি চালালেই জেলে যেতে হবে স্টোকসকে


প্রকাশিত: ১০:২৮ এএম, ১৫ জুন ২০১৬

মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে বেশ বিপাকেই পড়েছেন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস। এবার ইংল্যান্ডের আদালত থেকে আগামী ছয় মাস তার উপর গাড়ি চালানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হল। এমনকি এই ছয় মাস যতি তিনি যেকোনো অবস্থাতেই গাড়ি চালান তাহলে তাকে জেলে পর্যন্ত যেতে হবে বলে জানান আদালত।

২৫ বছর বয়সী এই ক্রিকেটার চারবারেরও বেশি মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে ধরা পড়েছেন ক্যামেরায়। যে কারণেই তাকে বিভিন্ন সময়ে আদালতে শোকজ করা হয়। গত বছরের ডিসেম্বর মাসে ইয়র্কশায়ারে গাড়ি চালিয়ে যাওয়ার সময় তার অবস্থা ক্যামেরায় ধরা পড়ে। নর্দার্ন ইকোর মতে, আদালত স্টোকসকে ৭৫ মাইল বেগে গাড়ি চালাতে দেখেছে ঘণ্টায় যেখানে ৫০ মাইলের বেশি চালানোর নিয়ম নেই।

এছাড়া ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর সকালের দিকে একটি বারের কাছেও তাকে মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে দেখা যায়। আগস্ট মাসেই সেখানে আরেকবার অতিরিক্ত বেগে গাড়ি চালানো অবস্থায় ক্যামেরায় ধরা পড়েন স্টোকস। এতসব কিছুর পরও যেন কোন কিছুতে ঠিক হচ্ছিলেন না স্টোকস। এবার কঠোর হতেই হল আদালতকে।

বেন স্টোকসকে ৮৩০ পাউন্ড জরিমানা করে এবং ১৪ ডিসেম্বর পর্যন্ত গাড়ি চালানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এ সময় যদি তাকে গাড়ি চালানো অবস্থায় দেখা যায়, তাহলে তাকে জেলে ঢুকতে হবে বলেও জানায় স্থানীয় আদালত।  

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।