শেষ আটে চিলি


প্রকাশিত: ০৬:১১ এএম, ১৫ জুন ২০১৬

শেষ আট নিশ্চিত করতে জয়ের কোন বিকল্প ছিল না চিলির সামনে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পানামাকে ৪-২ গোলে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।  

লিঙ্কন ফিন্যান্সিয়াল স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য বিস্তারের চেষ্টা করেছে পানামা ও চিলি। ম্যাচের ৫ মিনিটেই চিলিকে হতাশ করে কোরে কামারগোর গোলে লিড পায় পানামা। তবে ম্যাচের ১০ মিনিটে মিডফিল্ডার এদুয়ার্দো ভার্গাসের গোলে সমতায় ফেরে চিলি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। ৪৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভার্গাস। এরমাত্র ৭ মিনিট পরই ব্যবধান ৩-১ এ নিয়ে যান অ্যালেক্সিস সানচেজ।

তবে, নিজেদের গুছিয়ে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করেছে গোমেজের শিষ্যরা। ৭৫ মিনিটে অ্যারোয়ের গোলে ব্যবধান কমায় পানামা। কিন্তু ৮৯ মিনিটে সানচেজের দ্বিতীয় গোলে ৪-২ এ লিড পায় চিলি। ম্যাচে আর গোল না হওয়ায়, বড় জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে বর্তমান চ্যাম্পিয়নরা।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।