লর্ডসে বৃষ্টিতে নিষ্প্রাণ ড্র


প্রকাশিত: ১১:৪৩ এএম, ১৪ জুন ২০১৬

শেষ দিনে শ্রীলংকার জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৩০ রান। কোন উইকেট না হারিয়ে ১২ ওভারে ৩২ রান নিয়ে শেষ দিন শুরু করেছিল লংকানরা। সম্ভাবনা ছিল যে কোন দলের পক্ষেই। ইংল্যান্ডের সামনে সম্ভাবনা ছিল ৩-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ করার। শ্রীলংকার সম্ভাবনা ছিল অন্তত একটি টেস্ট হলেও জিতে নিজেদের সম্মান রক্ষা করার।

কিন্তু বেরসিক বৃষ্টি তার আর হতে দিল কই! শেষ দিনে যখন রোমাঞ্চ তৈরী হতে যাচ্ছিল, তখনই বৃষ্টির হানা। তাতে ভেস্তে গেলো পুরো ম্যাচই। শেষ পর্যন্ত লর্ডস টেস্টে নিষ্প্রাণ ড্র’ই মেনে নিতে হলো দু’দলকে।

৩২ রান নিয়ে খেলতে নেমে দলীয় ৪৫ রানের মাথায় ওপেনার কুশল সিলভাকে হারিয়ে ধুঁকতে শুরু করে শ্রীলংকা। অন্যদিকে ইংলিশ শিবিরে তখন হোয়াইটওয়াশের আনন্দ যেন ছড়িয়ে পড়েছে।

কিন্তু খেলা ২৪.২ ওভার হওয়ার পরই আকাশ কালো মেঘে ঢেকে দিয়ে নামে তুমুল বৃষ্টি। তাতে ভেসে গেলো পুরো লর্ডস টেস্টই। দিনের খেলা আর অনুষ্ঠিত হতে পারলো না। শেষ পর্যন্ত দিনের খেলা বাতিল বলে ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ড ৪১৬ রানে অলআউট হয়েছিল। জবাবে ২৮৮ রানে অলআউট হয়ে যায় শ্রীলংকা। ১২৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৩৩ রান করার পর ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

জয়ের জন্য ৩৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে ১ উইকেট হারিয়ে ৭৮ রান তোলার পরই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। ৩ ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় ইংল্যান্ড।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।