গ্রুপ পর্ব থেকেই ব্রাজিলের বিদায়


প্রকাশিত: ০৩:১০ এএম, ১৩ জুন ২০১৬

কোপা আমেরিকায় পেরুর কাছে ১-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়লো ব্রাজিল। ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন, হারলেই বাদ এই সমীকরণে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ব্রাজিল। কিন্তু খেলার ৭৫তম মিনিটে রুইদিয়াসের বিতর্কিত গোলে জয় পায় পেরু। এই জয়ের ফলে ‘বি’ গ্রুপ থেকে পেরু ও ইকুয়েডরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হল।

সোমবার বাঁচা-মরার লড়াইয়ে ব্রাজিল প্রথমার্ধ শেষ করে গোলশূন্যভাবে। বেশ কয়েকবারে পেরুর রক্ষণে হানা দিয়ে খুব একটা সুবিধা করতে পারেনি ব্রাজিল।

প্রথমার্ধে পেরু কিছুটা রক্ষণাত্মক কৌশল নেয়। কিন্তু দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক খোলস ছেড়ে বেরিয়ে আসে পেরু। আক্রমণ-প্রতি আক্রমণে তখন জমে উঠে খেলা।

পেরুর রুইদিয়াস খেলার ৭৫তম মিনিটে বিতর্কিত গোলটি করেন। টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা যায় ডান দিক থেকে আসা ক্রসে হাত দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। তবে ভিডিও রিপ্লে দেখে সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই কোপা আমেরিকার এই আসরে। ফলে হ্যান্ডবলটি ধরতে পারেননি রেফারি।

উল্লেখ্য, ১৯৮৫ সালের পর এই প্রথম ব্রাজিলকে হারাতে পারলো পেরু।

এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।