ঝুলে গেলো আবাহনী-দোলেশ্বর ম্যাচের ভাগ্য


প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১২ জুন ২০১৬

সুপার লিগের প্রথম দিনই আবাহনী এবং প্রাইম দোলেশ্বরের ম্যাচে আম্পায়ারদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার কারণে খেলা স্থগিত করে দেয়া হয় মাঝপথেই। বলা হয়েছিল, যে জায়গায় স্থগিত করে দেয়া হয়েছে, সেখান থেকে সোমবার আবার খেলা শুরু হবে। যদিও বিষয়টা সিসিডিএমের কাছে সিদ্ধান্ত নেয়ার জন্য পাঠিয়ে দেয়া হয়।

কিন্তু পরিস্থিতি যা, তাতে দেখা যাচ্ছে সোমবার ম্যাচটির বাকি অংশ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা নেই। কারণ দুই আম্পায়ার গাজী সোহেল এবং তানভির আহমেদ- দু’জনকেই অসুস্থ বলা হচ্ছিল। সিসিডিএম বলছে, এ বিষয়ে কোনো বাইলজ তাদের কাছে নেই। বিষয়টা বিবেচনার জন্য পাঠিয়ে দেয়া হয়েছে বোর্ডের কাছে। বোর্ড যে সিদ্ধান্ত দেবে, সেটাই অনুসরণ করা হবে।

সিসিডিএমের প্রধান সমন্বয়কারী আমিন খান জাগো নিউজকে বলেন, ‘আবাহানী-দোলেশ্বরের ম্যাচের দুই আম্পায়ারই অসুস্থ হয়ে পড়েছেন। তাদের ছাড়া কিভাবে ম্যাচ পরিচালনা করা যাবে, কিংবা ম্যাচটি আদৌ হবে কি না, হলে কী নতুন করে হবে, না যে জায়গায় বন্ধ হয়েছে সেখান থেকে হবে- এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য বোর্ডের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। এ ব্যাপারে তারাই সিদ্ধান্ত জানাবেন।’

আবাহানী-প্রাইম দোলেশ্বরের ম্যাচের ম্যাচ রেফারি মন্টু দত্ত সিসিডিএমের কাছে যে রিপোর্ট পাঠিয়েছেন, সেখানে তিনি দুই আম্পায়ারের অসুস্থ হয়ে যাওয়ার কথাই উল্লেখ করেছেন। আমিন খান বলেন, ‘এমন পরিস্থিতিতে কী করতে হবে বিষয়টা বাইলজে স্পষ্ট করা নেই। সুতরাং, সিদ্ধান্তটা বোর্ডের পক্ষ থেকেই নিতে হবে।’

সুপার লিগের শুরুতেই তৈরি হলো জটিল সমস্যার। বিকেএসপিতে আবাহানী বনাম প্রাইম দোলেশ্বরের ম্যাচটি স্থগিত করে দেয়া হয় আম্পায়াররা অসুস্থ হয়েছেন বলে। যদিও মূল ঘটনা হলো, আম্পায়ারদের সঙ্গে চরম অসৌজন্যমূলক আচরণ করেছিলেন আবাহনী অধিনায়ক তামিম ইকবাল।

আম্পায়ারকে গালিগালাজ করার এক পর্যায়ে মাঠ থেকেও বের হয়ে যেতে বলেছিলেন তামিম। আবাহনীর পক্ষে একটি আউট না দেয়া নিয়ে এ বিতর্কের সূত্রপাত। যদিও এ ঘটনার পর আরও এক ওভার খেলা চালান আম্পায়াররা। তবে এ সময় তামিমের মুখ সমানে চলতে থাকে। গালাগালি করতে থাকেন তিনি আম্পায়ার গাজী সোহেল এবং তানভির আহমেদকে।

শেষ পর্যন্ত টিকতে না পেরে আম্পায়ারদ্বয় বিষয়টা জানান ম্যাচ রেফারি মন্টু দত্তকে। রেফারি সব শুনেদিনের খেলা ওভাবেই স্থগিত করে দেন। এরপর তিনি আম্পায়ারদ্বয় অসুস্থ বলে রিপোর্ট দেন সিসিডিএমের কাছে।

আইএইচএস/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।