কোপার শেষ আটে যুক্তরাষ্ট্র


প্রকাশিত: ০৫:৪৭ এএম, ১২ জুন ২০১৬

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোপা আমেরিকার শতবর্ষী আসরের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো স্বাগতিক যুক্তরাষ্ট্র। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ১-০ গোলে প্যারাগুয়েকে হারিয়েছে ইউর্গেন ক্লিন্সমানের শিষ্যরা।  

ফিলাডেলফিয়ায় লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে ম্যাচের ২৭ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ক্লিন্ট ডেম্পসে। আর এ গোলে প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক শিবির। তবে প্রথমার্ধে এগিয়ে থাকলেও লাতিন প্রতিপক্ষের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ঘাম ছুটে গেছে স্বাগতিকদের। ডিআন্ড্রে ইয়েডলিন লাল কার্ড পাওয়ায় শেষের প্রায় ৪০ মিনিট ১০ জন নিয়ে খেলতে হয়েছে যুক্তরাষ্ট্রকে। রক্ষণাত্মক হয়ে যাওয়া দলটি শেষ পর্যন্ত লড়ে জিতেই মাঠ ছাড়ে।

তাদের গ্রুপে ছিল কোস্টারিকা ও প্যারাগুয়ে। কিন্তু এই দুই দলকে পেছনে ফেলে নিজেদের দেশের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠে গেল মার্কিন যুক্তরাষ্ট্র। কোচ ইউর্গেন ক্লিন্সমানের যুক্তরাষ্ট্র দল গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১-০ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। আজ বাংলাদেশের শনিবার সকালে শেষ ম্যাচে কলম্বিয়া ৩-২ গোলে কোস্টারিকার কাছে হেরেছে। এই হারের পরও গ্রুপ `এ`তে যুক্তরাষ্ট্রের সমান ৬ পয়েন্ট কলম্বিয়ার। যদিও গোল ব্যবধানে যুক্তরাষ্ট্র গ্রুপ চ্যাম্পিয়ন। গ্রুপ রানার্স আপ কলম্বিয়া।

এদিকে প্রথম দুই ম্যাচ জিতে শেষ আট আগেই নিশ্চিত করা কলম্বিয়া শেষ ম্যাচে ৩-২ গোলে কোস্টারিকার কাছে হেরে গেছে। আর এর ফলে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ আটে যাচ্ছে তারা। গ্রুপ রানার্স আপ হওয়ায় কোয়ার্টার ফাইনালে তাদের ব্রাজিলের মুখোমুখি হওয়ার সম্ভাবনার সামনে পড়তে হয়েছে।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।