রাশিয়ার বিপক্ষে ফেভারিট ইংল্যান্ডের ড্র


প্রকাশিত: ০৩:২২ এএম, ১২ জুন ২০১৬

‘ফেভারিট’ তকমা নিয়ে ইউরো অভিযানে নেমে শুরুতেই হোঁচট খেলো ইংল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে এগিয়ে গিয়েও রাশিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে।  

মার্সেইয়ে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। শুরুর দশ মিনিটের মধ্যে এগিয়ে যাওয়ার দুটি সুযোগও পায় তারা। কিন্তু ফরোয়ার্ডের ব্যর্থতায় সাফল্য আসেনি। ম্যাচের ২২ মিনিটে লিভারপুল মিডফিল্ডার লালানা ও পরের মিনিটেই রাহিম স্টার্লিং আরও দুটি সুযোগ মিস করে। ফলে প্রথমার্ধে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

england

বিরতি থেকে ফিরে গুছিয়ে ওঠা রাশিয়া উঠতে থাকে পাল্টা আক্রমণে। গোলের লক্ষ্যে চারটি শটও নিয়েও হাতাশায় ডুবে তারা। ম্যাচের ৭১ মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারতো ইংল্যান্ড, কিন্তু ওয়েইন রুনির জোরালো নীচু শট ডানদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ইগর আকিনফিভ। এর দুই মিনিট পরেই ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিকে সমর্থকদের উল্লাসে ভাসান টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার দিয়ের।

তবে যোগ করা সময়ে ইংলিশদের জয়ের স্বপ্ন শেষ করে দেন ভাসিলি। জোরালো হেডে গোলরক্ষক জো হার্টকে পরাস্ত করেন সিএসকে মস্কোর এই ডিফেন্ডার। শেষ হয়ে যায় ইংলিশদের ইউরো ২০১৬ জয়ে শুরুর স্বপ্নও।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।