খালেদার প্রস্তাব আওয়ামী লীগের নাকচ


প্রকাশিত: ০৩:২৪ এএম, ০১ জানুয়ারি ২০১৫

খালেদা জিয়ার দেওয়া নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের প্রস্তাব নাকচ করেছে আওয়ামী লীগ। দশের রাজনৈতিক সংকট নিরসনে খালেদা জিয়া বুধবার সন্ধ্যায় সংবাদ সম্মলেন করে এ প্রস্তাব দয়োর পর পরই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ। খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে একই দিন সন্ধ্যায় সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপারসনের দেওয়া নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের প্রস্তাবের বিষয়ে আলোচনার কোনো সুযোগ নেই।

হাছান মাহমুদ বলেন, বরাবরের মতোই মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেছেন খালেদা জিয়া। ধারাবাহিকভাবে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করা খালেদা জিয়া ও তার দলের চরিত্র হয়ে দাঁড়িয়েছে।

নির্বাচন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরে আসবে না। সংবিধান অনুযায়ী ২০১৯ সালেই নির্বাচন হবে।

আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, যেকোনো দলের সঙ্গেই আলোচনা হতে পারে তবে যুদ্ধাপরাধী ও জঙ্গি সংশ্লিষ্ট কোনো দলের সঙ্গে না। বেগম জিয়া ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করে গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিলেন। এ জন্যই তিনি ৫ জানুয়ারি গণতন্ত্রের হত্যা দিবস পালন করবেন।

বিএনপি সমাবেশ করতে দেয়া হচ্ছে না এমন অভিযোগের জবাবে সাবেক এই মন্ত্রী বলেন, ২ জানুয়ারি ছাত্রদলকে সমাবেশে অনুমতি দেয়া হয়েছে। তবে কোনো দল যদি সমাবেশের আড়ালে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাহলে সরকার এবং আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, সুদীপ নন্দী রায়, এনামুল হক শামীম, শামসুল হক টুকু, আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।