আমিই গত ২০ বছরের সেরা ফুটবলার : রোনালদো


প্রকাশিত: ১১:৫২ এএম, ১১ জুন ২০১৬

‘আই এম দ্য গ্রেটেস্ট’- বক্সিং রিংয়ে ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন হয়ে এমন উক্তিই দিয়েছিলেন সর্বকালের সেরা ক্রীড়াবিদ মোহাম্মদ আলি। নিজের ব্যক্তিত্ব এবং খেলা দিয়ে পৃথিবীর সকল মানুষের মন জয় করে নিয়েছিলেন আলি। সর্বকালের সেরা ফুটবলার বলা হয় পেলেকে। জিতেছেন তিনটি বিশ্বকাপও। তাঁর শ্রেষ্ঠত্ব নিয়ে কখনো কেউ প্রশ্নও তুলেনি। আবার একাই এক বিশ্বকাপ জিতিয়ে নিজেকে সেরা দাবি করেছেন ডিয়েগো ম্যারাডোনা। কিন্তু আলি, পেলে কিংবা ম্যারাডোনার মত বড় কোন কিছুই জিততে পারেননি রোনালদো। তবুও নিজেকে গত ২০ বছরের সেরা ফুটবলার বললেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ইতালিয়ান ম্যাগাজিন ‘উন্দিচিকে’ দেয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি নিজেকে গত ২০ বছরের সকল খেলোয়াড়দের মাঝে সেরা মনে করি। আপনি পজিটিভ চিন্তা করেন, আমি যা অর্জন করেছি তা দিয়েই আমি নিজেকে সেরা বলতে পারি।’

রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন দুইটি চ্যাম্পিয়ন্স লিগ। লিগ শিরোপাও সর্বসাকুল্যে ১টি। ব্যক্তিগত পুরষ্কার হিসেবে ফিফা বর্ষসেরা ফুটবলার হয়েছেন তিনবার। ৩১ বছর বয়সী এই ফুটবলার গতবছরেও মেসির কাছে হারিয়েছেন বর্ষসেরা ফুটবলারের পুরষ্কারটি। রোনালদো বলেন, ‘একজন সেরা অ্যাথলেট খেলায় অনেক প্রভাব বিস্তার করতে পারে। সুতরাং আমি মনে করি আমিও সেটি করতে পেড়েছি।’

বর্তমানে ইউরো কাপ খেলতে পর্তুগাল দলের সঙ্গে ফ্রান্সে অবস্থান করছেন রোনালদো। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হবে আইসল্যান্ডের। ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলকরার রেকর্ডের অধিকারী রোনালদো দলের হয়ে কিছু জিততে মরিয়া হয়ে রয়েছেন। ২০০৪ সালে পর্তুগালের হয়ে ইউরো ফাইনাল খেলাটাই দেশের হয়ে তার সর্বোচ্চ সাফল্য।

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।