ইউরোতে ফ্রান্সের শুভ সূচনা


প্রকাশিত: ০৩:৫২ এএম, ১১ জুন ২০১৬

শেষ মুহূর্তের গোলে ইউরোর উদ্বোধনী ম্যাচে রোমানিয়ার বিপক্ষে ২-১ গোলের রোমাঞ্চকর এক জয় পেয়েছে স্বাগতিক ফ্রান্স। প্রথমে এগিয়ে গিয়েও পয়েন্ট হারাতে বসে স্বাগতিকরা শেষ দিকে দিমিত্রি পায়েতের চমৎকার গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে।

নিজেদের মাঠ সাঁ-দেনির স্তাদে দেতে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত শুরু করে ফ্রান্স। এরই ধারাবাহিকতায় এগিয়ে যাওয়ার সুযোগ আসে স্বাগতিকদের সামনে। কিন্তু দুর্ভাগ্য বাঁধ সাধে খুব কাছ থেকে গ্রিজমানের হেড পোস্টে লাগে। বিরতির ঠিক আগে দলকে এগিয়ে নিতে পারতেন জিরুদ, কিন্তু পায়েতের কর্নারে আর্সেনাল স্ট্রাইকারের হেড ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে যায়।   

দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাগতিকদের চমকে দেওয়ার সুবর্ণ সুযোগ পায় রোমানিয়া। এবার ডি বক্সে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন স্তানসু। ম্যাচের ৫৭ মিনিটে ওয়েস্ট হ্যাম মিডফিল্ডার পায়েতের ক্রসে হেডে বল জালে জড়িয়ে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান জিরুদ।

তবে খুব বেশি সময় লিড ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ৬৪ মিনিটে অভিজ্ঞ ডিফেন্ডার প্যাট্রিক এভরা ডি বক্সে প্রতিপক্ষের মিডফিল্ডার স্তানিসিউকে ফাউল করলে পেনাল্টি পায় রোমানিয়া। তা থেকে দলকে সমতায় ফেরান লেফট উইঙ্গার স্তানসু।

এরপর জয়ের জন্য মরিয়া ফ্রান্স একের পর এক আক্রমণ করতে থাকে। অবশেষে ৮৯তম মিনিটে ২০ গজ দূর থেকে জোরালো বাঁকানো শটে জয় নিশ্চিত করা গোলটি করেন পায়েত। ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক শিবির।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।