নিউজিল্যান্ড দলে ডাক পেলেন ভারতীয় জিত


প্রকাশিত: ১০:১৯ এএম, ১০ জুন ২০১৬

জিম্বাবুয়ে এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দলে ডাক পেলেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার জিত রাভাল। ঘরোয়া লিগে অকল্যান্ডের হয়ে ওপেনিংয়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই তাকে দলে নিতে বাধ্য হয় কিউই নির্বাচকরা।

জিত রাভাল ছাড়াও দুই বছর পর নিউজিল্যান্ড টেস্ট দলে ফিরেছেন ইশ শোদি। তবে দল থেকে ছিটকে গেছেন কোরি অ্যান্ডারসন। ২৭ বছর বয়সী জিত অকল্যান্ডের হয়ে চলতি ঘরোয়া লিগে ৫৫.৭১ গড়ে করেছেন ৭৮০রান। গত মৌসুমে ১১৪৯ রান করা ভারাত পপলিও নির্বাচকদের তালিকায় ছিলেন কিন্তু জিতের প্রতিই আস্থা রেখেছেন তারা।   

রাভাল সম্পর্কে কিউই কোচ মাইক হেসন বলেন, ‘সে প্লাংকেট শিল্ড ট্রফিতে গত ১২ মাস অসাধারণ পারফর্ম করে আসতেছে। যে কারণেই নির্বাচকরা তাকে দলে নিয়েছে।’ তবে সুযোগ পেলেও ওপেনিংয়ে দুর্দান্ত ফর্মে থাকা মার্টিন গাপটিল এবং টল ল্যাথামের কারণে হয়তো অভিষেকের জন্য অপেক্ষা করতে হতে পারে জিতকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট খেলতে ১১ জুলাই নিউজিল্যান্ড ত্যাগ করবে কিউইরা। সেখান থেকেই জিম্বাবুয়ে চলে যাবে কেন উইলিয়ামসনের দল। ২৯ জুলাই হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে তারা।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্র্যাসওয়েল, মার্ক ক্রেগ, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, লুক রঞ্চি, জিত রাভাল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেলর, নেল ওয়াগনার ও জেমস ওয়াটলিং।

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।