রাজধানীতে অজগর ও হরিণের চামড়া উদ্ধার


প্রকাশিত: ১১:৫২ এএম, ৩১ ডিসেম্বর ২০১৪

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে অজগর ও হরিনের চামড়া ও  শিং উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় অবৈধভাবে বেচাকেনায় জড়িত থাকার অপরাধে মিন্টু কাজী নামে এক ব্যক্তি জরিমারনা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আনোয়ার পাশা জাগোনিউজকে জানান, মিন্টু কাজীর কাছ থেকে ১০ ফুট লম্বা ও ৭ ইঞ্চি চওড়া একটি অজগরের চামড়া, একটি হরিনের চামড়া এবং তিনটি শিং পাওয়া যায়। তাই তাৎক্ষনিকভাবে তাকে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা পকরা হয়। এসময় বন বিভাগের প্রতিনিধি নাজমুন নাহার উপস্থিত ছিলেন।
 
পরে র‌্যাব-১০ এর জিজ্ঞাসাবাদে মিন্টু কাজী জানায়, রাজধানীর যাত্রাবাড়ী ও গুলিস্থান এলাকায় কবিরাজীর বিভিন্ন দোকানে সে এসব মুল্যবান সামগ্রী বিক্রি করে।

আনোয়ার পাশা জানান, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ অনুযায়ী এটি দন্ডনীয় অপরাধ। এই আইনে তাকে জেল জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য মিন্টু কাজী যশোর সরের চাচড়া রায়পাড়ার নুরু কাজীর ছেলে। মিন্টু মিরপুর ১ এর ৩নং রোডের বিসিল এলাকায় থাকেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।