ভারতের কোচের জন্য আবেদন করলেন প্রসাদ


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০৮ জুন ২০১৬

এবার ভারতের কোচ হওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নিকট আবেদন করলেন সাবেক ভারতীয় পেস বোলার ভেঙ্কটেস প্রসাদ। বর্তমানে বিসিসিআইর জুনিয়র ক্রিকেট নির্বাচক কমিটির চেয়ারম্যান পদে রয়েছেন প্রসাদ।

বুধবার পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে প্রসাদ বলেন, ‘আমি সকালেই কোচ হওয়ার জন্য আবেদন করেছি।’ এর আগেও ভারতের বোলিং কোচের পদে দীর্ঘদিন ছিলেন প্রসাদ। তিনি বোলিং কোচ থাকাকালীন ধোনির নেতৃত্বে ২০০৭ সালে প্রথমবারের মত টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয় ভারত। বাংলাদেশের বোলিং কোচ হিসেবে কয়েকদিন আগে তার নাম শোনা গেলেও পরবর্তীতে বাংলাদেশকে না করে দেন প্রসাদ।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন প্রসাদ। ভারতের হয়ে ৩৩টি টেস্ট এবং ১৬১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন প্রসাদ। যেখানে টেস্টে নিয়েছেন ৯৬টি উইকেট এবং ওয়ানডেতে ১৯১টি।

প্রসাদ ছাড়াও মঙ্গলবার ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার লালচাদ রাজপুত। এ দুজন ছাড়াও রবি শাস্ত্রী এবং সন্দীপ পাটিল ইতোমধ্যে কোচ হওয়ার জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে লড়াইটাও হবে বেশ।

আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।