প্রথমার্ধেই ১ গোলে পিছিয়ে বাংলাদেশ


প্রকাশিত: ১১:২৯ এএম, ০৭ জুন ২০১৬

হতাশা যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ ফুটবল দলের। তাজিকিস্তানের বিপক্ষে তাদের মাটিতেই ৫-০ গোলে হেরে পরবর্তী রাউন্ডে ওঠার আশা কার্যত শেষ হয়ে গেছে বাংলাদেশের। যেটুকু আশা বেঁচে ছিল সেটিও ব্যর্থ হতে যাচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। ঘরের মাঠেই এশিয়ান অঞ্চলের বাছাইপর্বের প্লে-অফ রাউন্ডের দ্বিতীয় লেগে প্রথমার্ধের আগ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সফরকারী তাজিকরা। বৃষ্টি হলেও মাঠের পুরো নিয়ন্ত্রণ নিয়ে বাংলাদেশি ডিফেন্স লাইনে আক্রমণের পসরা সাজিয়ে বসে তাজিকিস্তানের ফুটবলাররা। ম্যাচের ৬ মিনিটেই মামুনুলের ভূল পাসে তাজিক ফুটবলারকে ফাউল করে ডিবক্সের বাইরে থেকে ফ্রি কিক পেয়ে যায় সফরকারীরা।

যে সেট পিসে দুর্বলতার কথা অধিনায়ক মামুনুল সংবাদ সম্মেলনে বলেছিলেন, সেই সেট পিসেই আবার গোল খেল বাংলাদেশ। ডিফেন্ডার নাজারভ আখতামের বাঁ-পায়ের ফ্রি কিক বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে ফাঁকি দিয়ে জালে জড়ালে উল্লাসে মাতে তাজিকিস্তান। ১-০ গোলে এগিয়ে থেকেও যেন গোলক্ষুধা মেটেনি তাজিকদের।

১১ মিনিটেই কর্নার থেকে তাজিকিস্তানের ফুটবলারের হেড লক্ষ্যভ্রষ্ট হলে ফিরতি শটটি রুখে দেন গোলকিপার রানা। ১৯ মিনিটে জীবনের আচমকা শট তাজিক ডিফেন্সকে ভয় ধরিয়ে দিলেও গোলকিপারের দৃঢ় দক্ষতায় তা আর গোল হয়নি। ম্যাচে বাংলাদেশের সবথেকে ভালো সুযোগটি আসে ৩২ মিনিটে। ডিবক্সের ভেতর জীবন গোলকিপারকে একা পেলেও গোলবারের বাইরে দিয়ে বল মেরে দেন জীবন। ফলে আবারো গোলবঞ্চিত হয় বাংলাদেশ। ম্যাচের বাকিটা সময় বল দখলের লড়াই হলে ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধে মাঠ ছাড়ে তাজিকিস্তান।  

আরআর/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।