৫৩ বছর পর ইকুয়েডরের সঙ্গে ব্রাজিলের ড্র


প্রকাশিত: ০৪:২৭ এএম, ০৫ জুন ২০১৬

২৩ সদস্যের দল ঘোষণা করার পর সেখান থেকে ইনজুরির কারণে বাদ দিতে হয়েছে আরো ৫ ফুটবলারকে। শক্তিশালী দল থেকে অনেকটা খর্ব শক্তির দলে পরিণত হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচেও যেন সেটির প্রতিচ্ছবি ফুটে উঠলো। ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র দিয়েই কোপা মিশন শুরু করলো ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে দু দল। ম্যাচ দেখে কোনভাবেই মনে হচ্ছিল না ইকুয়েডর ব্রাজিলের থেকে খর্ব শক্তির দল। উল্টো ব্রাজিলকেই বেশিরভাগ সময় চাপে রেখেছিল ইকুয়েডর। ম্যাচের শুরুতেই লিভারপুল তারকা কৌতিনহোর জোড়ালো শট রুখে দেন ইকুয়েডর গোলকিপার। প্রথমার্ধে আর কোন দলই বলার মত আক্রমণ করতে পারেনি। উল্টো বল পজিশনে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইকুয়েডর।

বিরতি থেকে ফিরেই যেন পুরনো ছন্দে মেতে ওঠে ব্রাজিল। গোলমুখে মাত্র দুইটি শট নেয়ার প্রেক্ষিতে ইকুয়েডরের শট ছিল একটি। দ্বিতীয়ার্ধে মাঠে আধিপত্য বিস্তার করলেও দলের খেলোয়াড়দের ভেতর পরিকল্পনার অভাব ছিল স্পষ্ট। ৮০ মিনিটে ১০ নম্বর জার্সিধারী লুকাস মৌরাকে নামালেও শেষ রক্ষা হয়নি। যার ফলে ১৯৬৩ সালের পর কোপা আমেরিকার কোন ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ড্র করলো ব্রাজিল। অন্যদিকে শেষ চারটি কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ড্র তুলে নিলো ইকুয়েডর।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।