পেরুর জয়ের দিনে প্যারাগুয়ের গোলশূন্য ড্র


প্রকাশিত: ০৩:৩৫ এএম, ০৫ জুন ২০১৬

পাওলো গুয়েরোর একমাত্র গোলে শতবর্ষী কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে হাইতিকে ১-০ গোলে হারালো পেরু। পেরুর জয়ের দিনে কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছে র্যাোমন ডিয়াজের প্যারাগুয়ে।

খেলার প্রথম থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে পেরু এবং হাইতি। প্রথমার্ধে ভালো কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি পেরু। কাঙ্ক্ষিত গোল পেতে অপেক্ষা করতে হয় ৬১ মিনিট পর্যন্ত। ফ্লোরেসের বাড়ানো বলে আলতো ছোয়ায় জালে ঢুকিয়ে ইতিহাস সৃষ্টি করেন গুয়েরো।

টিওফেইলো কুবিলাসকে ২৭ গোল করে পেরুর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার মালিক হয়ে গেলেন তিনি। ম্যাচের বাকিটা সময় আরো গোলের সুযোগ সৃষ্টি করলে গোলের দেখা পায়নি পেরু। গোলমুখে ১০টি শট করে মাত্র একটি গোল আদায় করে ১-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় পেরুকে।

অন্যদিকে দিনের প্রথম ম্যাচে প্যারাগুয়েকে রুখে দিল কোস্টারিকা। ২০১৪ বিশ্বকাপে সবাইকে চমকে দেয়া কোস্টারিকাকে হারাতে ব্যর্থ হল গতবারের কোপা সেমিফাইনালিস্টরা। ম্যাচের শেষ দিকে কোস্টারিকার ওয়াস্টন লাল কার্ড পেলেও ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে দলটি।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।