মাশরাফির অনুপ্রেরণায় ঝড় তুলেছেন হাসানুজ্জামান


প্রকাশিত: ০১:০৯ পিএম, ০৪ জুন ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দশম রাউন্ডের ম্যাচে মোহামেডানের বিপক্ষে দারুণ এক টর্নেডো ইনিংস খেলেছেন তরুণ হাসানুজ্জামান। তার এ ইনিংসেই জয়ের ভিত পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। দারুণ এ ইনিংসটি খেলার জন্যই অধিনায়ক মাশরাফিই তাকে অনুপ্রেরণা জুগিয়েছেন বলে জানান হাসান।

এদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচ শেষে হাসানুজ্জামান বলেন, ‘মাশরাফি ভাই আমাকে ইতিবাচক থাকতে বলেছে। বলেছে নিজের খেলাটাই খেলতে। আমি এটাই চেষ্টা করেছি। আমি একটু আক্রমণাত্মক খেলতে পছন্দ করি। অধিনায়ক সমর্থন করায় সেটাই চেষ্টা করেছি।’

এদিন লিগের প্রথম ম্যাচ খেলতে নেমেই তাসামুল হককে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে দলের পক্ষে ১৪০ রান যোগ করেন হাসান। শুরু থেকে ঝড় তুলে ৯৫ রানের কার্যকরী একটি ইনিংস খেলেন তিনি। ৫৩ বল মোকাবেলা করে ৪টি চার ও ৮টি ছক্কার সাহায্যে এ রান করেন এ নবীন। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও দলের জয়ে খুশি হাসান। জানালেন নিজের ভুলের জন্যই সেঞ্চুরি মিস করেছেন তিনি।

নিজের আউট প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের ২৯১ টার্গেট। ১০ ওভারে যদি রান রেট না বাড়ানো যায় সেক্ষেত্রে জয় পাওয়া সম্ভব হবে না। তবে আক্রমণাত্মক হওয়ার জন্য আউট হয়েছি এটা বলবো না। হয়তো আমার কোন ভুলেই আউট হয়েছি। হয়তো একটু অসতর্ক ছিলাম এজন্য। আর সেঞ্চুরি না হওয়ায় একটু আক্ষেপতো থাকবেই।’

দারুণ এ জয় এনে দেওয়া হাসান এদিনই এবারের লিগে প্রথম ম্যাচ খেললেন। দেরিতে খেলার কারণ হিসাবে জানালেন দলের কম্বিনেশনের জন্যই বাইরে ছিলেন তিনি। তবে কোচ ও অধিনায়ক তাকে আগেই বলেছিলেন যে কোন সময় সুযোগ হতে পারে। আর তাই তিনি সব সময়ই প্রস্তুত ছিলেন বলে জানান। আর সুযোগ পেয়েই নিজের জাত চিনান এ ব্যাটসম্যান।

আরটি/আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।