পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইংল্যান্ড আসছে ৩০ সেপ্টেম্বর


প্রকাশিত: ০৮:০৫ এএম, ০৪ জুন ২০১৬

আগামী অক্টোবরেই ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ওই সিরিজে থাকছে দুটি টেস্ট এবং ৩টি ওয়ানডে। এখনও সিরিজের পূর্ণাঙ্গ সময়সূচি ঠিক করা হয়নি। তবে জানা গেছে, সিরিজ খেলার জন্য ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখছে ইংলিশ ক্রিকেটাররা। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করেছেন এ সংবাদ।

ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজেই একটি টেস্ট দিবা-রাত্রিতে আয়োজন করা নিয়ে আলোচনা চলছিল বেশ কিছুদিন ধরেই। ইংল্যান্ডই প্রস্তাব দিয়েছে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ আয়োজন করার। এ বিষয়ে অবশ্য নিশ্চিত কোন তথ্য জানাতে পারেননি জালাল ইউনুস।

বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, ‘আমরা এ ইস্যুতে এখনও কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারিনি। আমরা এ নিয়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অন্য কোচিং স্টাফদের সঙ্গেও আলোচনা করবো। আমরা প্রথমে দেখবো যে, ডে-নাইট টেস্ট কি আমাদের জন্য উপযোগি হবে কি না। এছাড়া আরও অন্য অনেক ইস্যু নিয়ে আলোচনা করতে হবে।’

তবে বাংলাদেশের সাবেক পেসারদের পক্ষ থেকে জানা যাচ্ছে, বিসিবি দিবা-রাত্রির ম্যাচ আয়োজন নিয়ে খুব একটা আগ্রহী নয়। পেসারদের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমরা গোলাফি বলে খেলা দিবা-রাত্রির ম্যাচগুলো পর্যবেক্ষণ করে দেখলাম। তবে রিপোর্টটা আমাদের জন্য সন্তোষজনক নয়। এই ফরম্যাটে খেলার আগে নিশ্চিত করা প্রয়োজন যে তা আমাদের খেলোয়াড়দের জন্য সঠিক হবে কি না।’

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।