টেস্টের পিচ নিয়ে আইসিসির অসন্তোষ


প্রকাশিত: ০২:১৮ পিএম, ০৩ জুন ২০১৬

টেস্ট ক্রিকেটের হারানো জনপ্রিয়তা ফেরাতে দ্বিস্তরের টেস্ট ক্রিকেট নিয়ে চিন্তাভাবনা করছে আইসিসি। তবে এর আগে তাদের চিন্তার বিষয় টেস্ট ম্যাচে পিচের মান নিয়ে। লন্ডনের লর্ডসে দু’দিন ধরে চলা আইসিসির ক্রিকেট কমিটির বৈঠকে টেস্টের পিচ নিয়ে নিজেদের অসন্তোষের কথা জানিয়েছেন।      

এ নিয়ে অনিল কুম্বলে বলেন, টেস্ট ক্রিকেট নিয়েই মূলত আমাদের আলোচনা হয়েছে। টেস্ট ক্রিকেটে আমরা যে নতুন পরিকল্পনা নিয়ে আলোচনা করেছি তাতে সবাই রাজি হয়েছে। আর আশা করছি এতে সাফল্য পাব।

তিনি আরও বলেন, আমরা যে প্রস্তাব দিয়েছি সেগুলোর অনুমোদনের জন্য আগামী জুলাইতে আইসিসির বোর্ড মিটিংয়ে এবং চিফ এগজিকিউটিভ মিটিংয়ে পাঠানো হবে।

এদিকে বৈঠকে কমিটি বিভিন্ন দেশের টেস্ট ম্যাচের সময় হোম অ্যাডভ্যান্টেজ নেওয়া নিয়েও বিরক্তি প্রকাশ করা হয়। এর আগে দক্ষিণ আফ্রিকার ভারত সফরের সময় এই পিচ নিয়েই বিতর্ক উঠেছিল। যার মধ্যে নাগপুর টেস্টের পর জামথা পিচ নিয়ে নেগেটিভ রিপোর্ট দিয়েছিল আইসিসি।  এরপর চলতি শ্রীলঙ্কা বনাম ইংল্যান্ড সিরিজেও ইংল্যান্ডের পিচ নিয়ে বিতর্কের আগুন দেখা দিয়েছে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।