মুস্তাফিজকে কাউন্টিতে দেখতে চান কোচ


প্রকাশিত: ০১:১৯ পিএম, ০২ জুন ২০১৬

টানা প্রায় দুই মাস ছুটি কাটিয়ে বুধবার রাতে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্দিকা হাতুরুসিংহে। ঢাকায় ফিরে আজ সকালেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে আসেন তিনি। এসেই জানালেন আইপিএল মাতানো মুস্তাফিজুর রহমানকে এবার তিনি কাউন্টিতে দেখতে চান।

বৃহস্পতিবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এসে ব্যস্ত সময় কাটান হাতুরু। বিসিবি কার্যালয়ের হিসাব বিভাগ ও প্রশাসনিক বিভাগে ব্যক্তিগত কাজ সেরে ক্রিকেট অপারেশন্স কটিমির চেয়ারম্যান আকরাম খান, প্রধান নির্বাহী কমকর্তা নিজামউদ্দীন চৌধুরী সুজন এবং ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে আলোচনায় বসেন কোচ।

আলোচনা শেষে সংবাদমাধ্যমকে মুস্তাফিজের সাসেক্সের খেলা নিয়ে তিনি বলেন, ‘আমি মনে করি ইংল্যান্ডের কন্ডিশনে খেললে মুস্তাফিজ উপকৃত হবে। কাউন্টিতে যদি তারা বাংলাদেশের চারজন পেসারকেও নিত তাহলে চারজনকেই পাঠিয়ে দেয়ার পক্ষে আমি সায় দেবো। মুস্তাফিজুর রহমানকে যেহেতু কাউন্টির সাসেক্স দল নিয়েছে, আমি চাই শরীর ফিট হলে সে সেখানে খেলুক।’

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলেন মুস্তাফিজ। তবে চার ইনিংসের মাত্র দুই ইনিংসে বল সুযোগ পান এই নবীন। বৃষ্টির কারণে বাকি তিন দিন ভেস্তে গেলেও দুই ইনিংসে বল করেই নিজের জাত চেনান কাটার মাস্টার। প্রথম টেস্টেই ম্যান অব দ্যা ম্যাচ হন তিনি। ওয়ানডের মত টেস্ট ক্রিকেটে সাফল্য আনতে মুস্তাফিজ অবদান রাখতে পারে বলে মনে করেন হাতুরুসিংহে।

‘মুস্তাফিজ মাত্র দুইটা টেস্ট ম্যাচ খেলেছে। যার প্রথমটিতেই সে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে। টেস্টে তার শুরুটা দুর্দান্ত হয়েছে। তবে সামনে আরও অবেক বেশি চ্যালেঞ্জ থাকবে। তাই তার ফিট থাকা বেশ জরুরি। সে একজন বুদ্ধিমান ক্রিকেটার। সেই খুঁজে বের করবে প্রতিযোগিতামূলক ক্রিকেটে চ্যালেঞ্জ নিতে হলে কিভাবে সব দিক থেকেই উন্নতি ঘটানো যায়। তাহলে বাংলাদেশ দলও উপকৃত হবে।’

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।