‘ক্যাচ মি, ইফ ইউ ক্যান’


প্রকাশিত: ০৮:০০ পিএম, ০১ জুন ২০১৬

রিয়াল মাদ্রিদের রেকর্ড ১১তম শিরোপা জয়। ‘লা উন্দেসিমা’ জিতে রিয়াল শিবিরে তখন উল্লাসের বন্যা। কিন্তু রিয়াল মাদ্রিদের ফুটবলারদের সাথে ওই লোকটা কে? এমন কৌতুহল আজ জনমানবের মুখে মুখে।

শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সান সিরো স্টেডিয়াম দুই হাজার পুলিশ মোতায়েন ছিল। সবারই চিন্তা ছিল টিকিট ছাড়া কেউ যেন স্টেডিয়ামে ঢুকতে না পারে। এমনকি বাইরের কেউ যেন কোনোভাবেই মাঠে প্রবেশ করতে না পারে ট্রফি নিয়ে উল্লাসের সময়। একজন সাংবাদিককে দশটি বাঁধা পেরিয়ে নিজেদেরকে শুদ্ধ প্রমাণ করে তারপর স্টেডিয়ামে ঢুকতে হয়েছিল। কিন্তু সবার চোখকে ফাঁকি দিয়ে একজন ঠিকই ট্রফি দেয়ার সময় রিয়াল মাদ্রিদের প্লেয়ারদের সঙ্গে চলে গেলেন। এমনকি রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের কাছ থেকে ট্রফি নিয়ে নিজেও উল্লাস করেছেন!

তার নাম গ্যাস্পার গালাস্কো। ইতোমধ্যে নিজেকে ‘গ্যাটাক্রাশিন কিং’ অর্থাৎ ‘হুড়মুড় করে ঢুকে পড়তে পারদর্শী নেতা’ হিসেবে প্রকাশ করেন। ২৩ বছর বয়সী এই ব্লগার নাপোলির ২০১২ সালে কাপ জয়ের সময়ে তাদের সঙ্গে এসে উদযাপন করে। এই সিচিলিয়ান বলেন, `আমি ভিআইপি আসনে বসেছিলাম কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে তেমন কোনো সমস্যা হয়নি।’

কিন্তু তিনি কীভাবে মাঠে ঢোকেন? এটি অনেকটা আশ্চর্যজনকই বটে। নিজেই বলে দিলেন সবাইকে ফাঁকি দিয়ে ফুটবলারদের সঙ্গে মিশে যাওয়ার রহস্য। বেশিরভাগ সময়েই তিনি সুন্দর ফিটফাট স্যুট পরে থাকেন যে কারণে নিরাপত্তাকর্মীরা তাকে খেলোয়াড় মনে করে আর কিছু বলে না। নিরাপত্তাকর্মীরা তার কাছে যখন টিকেট চান তখন তিনি বলেন, `আপনারা সত্যিই আমার কাছে টিকিট দেখতে চাচ্ছেন? এ সময় আমি নিজেকে ক্লাবের কর্মকর্তা বলার পরপরই ছেড়ে দেয় আমাকে।`

রিয়াল মাদ্রিদের লা উন্দেসিমা জয়ের দিন রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজের পাশে বসেই খেলা দেখেছেন। তার সঙ্গে ছবি তুলেছেন। পাশাপাশি সবাইকে ফাঁকি দিয়ে মাঠে ঢুকে খেলোয়াড়দের সঙ্গে সেলফি তুলেছেন।

একজন পুলিশ তাকে স্টেডিয়ামের ভেতরে যেতে বারণ করলেও তিনি বলেন, ‘আমি তাদেরকে বলি আমি খেলোয়াড়দেরই একজন এবং তারা আমার আদেশ পালন করে। তারপর আমি খেলোয়াড়দের সঙ্গে মিশে যাই।’

এত কঠোর নিরাপত্তা থাকার পরেও পুলিশ কিংবা নিরাপত্তাকর্মীরা তাকে ধরতে পারলো না। সকলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বুঝিয়ে দিলেন ‘ক্যাচ মি, ইফ ইউ ক্যান’।

আরআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।