মুস্তাফিজ বিশ্ব ক্রিকেটের বড় আবিষ্কার : পাঠান


প্রকাশিত: ০৪:০১ পিএম, ০১ জুন ২০১৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দারাবাদের হেরে বিদায় নিতে হয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে। আইপিএলের সে ম্যাচগুলোতে খেলার অভিজ্ঞতা থেকেই মুস্তাফিজকে ক্রিকেটের বড় আবিস্কার বললেন ইউসুফ পাঠান। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলতে এসে এ কথা জানান এ ড্যাসিং ব্যাটসম্যান।

বুধবার সাভারের বিকেএসপিতে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকের বিপক্ষে দারুণ এক জয় পায় আবাহনী। ঐতিহ্যবাহী এ দলটির হয়ে খেলতে এসে দারুণ খেলেছেন পাঠান। ৪৭ রানে ৬০ রানের ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

ম্যাচ শেষে মুস্তাফিজ প্রসঙ্গে পাঠান বলেন, ‘মুস্তাফিজের হায়দরাবাদের বিপক্ষে আইপিএলের দুটি ম্যাচেই আমরা ভালো করেছিলাম। তার বিপক্ষে রান করতে সক্ষম হয়েছিলাম। তবে আমি মনে করি সে বিশ্ব ক্রিকেটের বড় আবিষ্কার, খুবই মেধাবী।’

pathan

কলকাতা নাইট রাইডার্সে পাঠানের সঙ্গে ছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ সতীর্থের সঙ্গেই এবার আবাহনীতে খেলছেন তিনি। সাকিবকে পেয়ে তার সুবিধা হয়েছে জানিয়ে বলেন, ‘আমি পেশাদার ক্রিকেটার। বিভিন্ন দলের হয়ে খেলেছি। আর আবাহনীতে সাকিব থাকায় সুবিধা হয়েছে। গত ছয় বছর ধরে আমরা কলকাতার হয়ে খেলছি। সাকিবের সঙ্গে একই দলে খেলাটা আমার জন্য বেশ সুবিধার হয়েছে।’

উল্লেখ্য, আবাহনীর হয়ে দুটি ম্যাচ খেলবেন পাঠান। রমজানের জন্য সিসিএসের বিপক্ষে ম্যাচ শেষেই দেশে ফিরে যাবেন এ ভারতীয়।

আরটি/আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।