আজ ঢাকায় ফিরছেন হাতুরুসিংহে


প্রকাশিত: ০৯:৪৯ এএম, ০১ জুন ২০১৬

প্রায় দু মাস ছুটি কাটানোর পর ঢাকায় ফিরছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মূল কোচ চান্দিকা হাতুরুসিংহে। আজ বুধবার রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবেন তিনি। গত কয়েকদিনের আলোচিত বিসিবির নির্বাচক প্যানেলের চুক্তির জন্য ঢাকায় আসছেন বলে বিসিবির এক সূত্র জানিয়েছে।

এছাড়াও চলতি মাসেই শেষ হবে হাতুরুসিংহের সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোচের সঙ্গে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রধান কোচ হিসাবে তার চুক্তির মেয়াদ মৌখিকভাবে বাড়ানো হলে তার আনুষ্ঠানিক চুক্তি করবেন তিনি। জানা গেছে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হবেন শ্রীলঙ্কান এই কোচ।

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঢাকায় দুই দিন থাকার পর ছুটিতে দেশে ফিরে যান হাতুরুসিংহে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোন খেলা না থাকায় এ সময় তিনি নিজ দেশ শ্রীলংকায় ছুটি কাটিয়েছেন। তবে বিসিবি চাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে তাকে সম্পৃক্ত করতে। সে লক্ষ্যেই চুক্তির আওতায় এনে বিসিবির নির্বাচক প্যানেলের সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালে মাসিক প্রায় ১৮ লাখ টাকা বেতনে দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হয়ে আসেন হাতুরুসিংহে। চলতি মাসে নতুন চুক্তিতে বেতন বাড়বে বলে জানা গেছে ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে।

এর আগে দুইদিন আগে বিসিবি প্রধান নাজমুল হোসেন পাপন জানিয়েছিলেন, `আমি চাচ্ছি কোচের যখন সময় থাকে তখন সে বসে না থেকে সে খেলা দেখুক। এতে তার রোল থাকে। সবার কাজটা আরেকটু বাড়ানো হচ্ছে। আমি চাচ্ছি ঘরোয়া সব খেলাগুলো কেউ না কেউ দেখুক। নতুন উদীয়মান যে খেলোয়াড় আছে তাদের কথা যেন সবাই জানতে পারে। তাই তাকে নির্বাচক প্যানেলে অন্তর্ভুক্ত করতে চাচ্ছি।’  

আরটি/আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।