সবাই আমার কাছে বাংলা শিখতে চায় : মুস্তাফিজ


প্রকাশিত: ০৮:১৪ এএম, ৩১ মে ২০১৬

বোলিংটা খুব ভালো করেই জানেন মুস্তাফিজ। জানেন কিভাবে বাঘা বাঘা ব্যাটসম্যানদের বোকা বানাতে হয়। কিন্তু সে তুলনায় ইংরেজি ভাষার দখল খুব বেশি নেই এ পেসারের। নিজেই অকপটে শিকার করলেন সে কথা। পাশাপাশি জানালেন তার কাছ থেকে সবাই বাংলা শিখতে চেয়েছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে টানা ৫৫ দিন ভারতে ছিলেন মুস্তাফিজ। সেখান থেকে সোমবার রাত সাড়ে ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মুস্তাফিজুর রহমান। দেশে ফিরে তিনি বলেন, ‘আমি ইংলিশ খুব বেশি পারি না। ক্রিকেটের কিছু ভাষা পারি। সবাই আমার কাছ থেকে বাংলা শিখতে চায়। সবাই আমার প্রশংসা করেছে।’

বাংলা ভাষা অর্জনের ইতিহাসটা কম বেশি সবাই জানেন। শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে মায়ের ভাষা। আর এ ভাষাকেই বিশ্বের দরবারে তুলে দিয়ে বাংলাদেশকে আরও একবার গর্বিত করলেন ২০ বছর বয়সী এ নবীন তারকা।

উল্লেখ্য, আগেরদিনই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে সানরাইজার্স হায়দারাবাদকে আইপিএল নবম আসরের শিরোপা উপহার দেন মুস্তাফিজুর অ্যান্ড কোং। প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়েই শিরোপার স্বাদ পেলেন এ নবীন।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।