নিউজিল্যান্ডের বড় জয়


প্রকাশিত: ০৭:০৬ এএম, ২৯ ডিসেম্বর ২০১৪

ঘরের মাঠে সিরিজের প্রথম টেস্ট জিততে নিউজিল্যান্ডের জন্য জয়ের লক্ষ্যমাত্রা ছিল মাত্র ১০৫ রানের। ২ উইকেট হারিয়ে টেস্টের চতুর্থ দিনের তৃতীয় সেশনেই আট উইকেটের বড় জয় পায় তারা।
   
এর আগে টেস্টের তৃতীয় দিনের ৫ উইকেটে সংগ্রহ করা ২৯৩ রান নিয়ে দিন চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। আগের দিনের অবিচ্ছিন্ন জুটিটাকে খুব বেশিদূর এগিয়ে নিতে পারেননি তারা।  স্কোরবোর্ডে ১৪ রান যোগ করে দিনের প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন কৌশল। ক্ষণিক বাদে ৬৬ রান করা ম্যাথুসও ফিরে যান সাউদিরই আরেকটি শিকারে পরিণত হয়ে।  শেষে  সামিন্দা ইরাঙ্গার ৪৫ রানের উপর ভর করে দ্বিতীয় ইনিংসে ৪০৭ রান করতে সমর্থ হয় শ্রীলঙ্কা।

১০৫ রানের লক্ষে ব্যাটিং এ নেমে দুই ওপেনার টম লাথাম ও হামিশ রাদারফোর্ডকে হারিয়ে সহজেই জয়ের লক্ষে পৌঁছে যায় তারা। রস টেইলর ৩৯ আর উইলিয়ামসন ৩১ রানে অপরাজিত থাকেন। ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম।

এর মাধ্যমে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে সফল একটি বছর শেষ করলো নিউজিল্যান্ড। যে বছরে দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে পাঁচবার জয় আনন্দ করতে পেরেছে ব্রেন্ডন ম্যাককুলাম বাহিনী।  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।