প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়


প্রকাশিত: ০৪:১৯ এএম, ৩০ মে ২০১৬

শতবর্ষী কোপা আমেরিকায় নামার আগেই প্রীতি ম্যাচে জয়ের মুখ দেখল দুঙ্গার ব্রাজিল। খর্ব শক্তির দল পানামাকে তাদের মাটিতেই ২-০ গোলে হারালো কাকা-কৌতিনহোরা। গুরুত্বপূর্ণ অনেক ফুটবলারকে ছাড়াই কোপা আমেরিকার দল ঘোষণা করে সমর্থকদের রোষানলে পড়েছিলেন দুঙ্গা। সেটির মোক্ষম জবাব দিতে এ ম্যাচকেই যেন বেছে নিয়েছিলেন তিনি।

কাকা এবং হাল্ককে ছাড়াই পানামার বিপক্ষে ভিন্ন একাদশ নামিয়ে বাজিমাত করলেন দুঙ্গা। খেলার দ্বিতীয় মিনিটেই কৌতিনহোর বুদ্ধিদীপ্ত পাসে গোল করে দলকে এগিয়ে দেন বেনফিকার জোনাস। ২০১১ সালে মিশরের বিপক্ষে দুই গোল করে ম্যাচ জিতিয়েছিলেন জোনাস। প্রায় ৫ বছর পর আবারো জাতীয় দলের হয়ে গোল করলেন এই স্ট্রাইকার।

গোল করেও যেন গোলের ক্ষুধা মিটছিল না ব্রাজিলের। একের পর এক আক্রমণ করে পানামার ডিফেন্সকে কাঁপিয়ে দেন জোনাস এবং কৌতিনহো। স্রোতের বিপরীতে ৩৩ মিনিটে সংঘবদ্ধ একটি আক্রমণ করে বসে পানাম। কিন্তু আগুস্তোর হেড গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে গেলে গোলবঞ্চিত হয় পানামা।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতি থেকে ফিরে এসেও চলে ব্রাজিলের দাপট। ৬৪ মিনিটে জোনাসের পরিবর্তে মাঠে নামেন গাবিগোল। অভিষেকেই বা পায়ের প্লেসিং শটে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন সান্তোষের এই ফুটবলার। ম্যাচের ৭৯ মিনিটে কৌতিনহোর পরিবর্তে মাঠে নামেন কাকা। দীর্ঘদিন পর আবারো জাতীয় দলের জার্সিতে দেখা গেল সাবেক রিয়াল তারকাকে। শেষের দিকে আরো কয়েকটি আক্রমণ করলেও আর কোন গোলের দেখা পায়নি ব্রাজিল।

দুঙ্গার অধীনে শেষ ৬টি ম্যাচেই অপরাজিত রইল ব্রাজিল। ব্রাজিলের পরবর্তী ম্যাচ রবিবার কোপা আমেরিকায় ইকুয়েডরের বিপক্ষে।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।