সাকিবকে পেয়েই বদলে গেছে আবাহনী!


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৮ মে ২০১৬

গত পাঁচ মৌসুম ধরেই শিরোপাশূন্য আবাহনী। তাই এবার কাঙ্ক্ষিত সে শিরোপা ধরতে গাঁট বেঁধেই মাঠে নেমেছে তারা। কাগজে কলমে সেরা দলই গড়েছিল দলটি। তবে আইপিএল খেলতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ভারতে থাকায় মাঠের পারফরম্যান্স সেরাদের মত ছিল না তাদের। সুপার সিক্সে ওঠা নিয়েই শঙ্কায় পড়ে যায় দলটি। তবে সাকিব ফিরতেই যেন চাঙ্গা হয়ে উঠেছে তারা। এমনটাই জানিয়েছেন দলটির অধিনায়ক তামিম ইকবাল।

শনিবার বিকেএসপিতে ম্যাচ শেষে সাকিবকে নিয়ে তামিম বলেন, ‘খেলা একটা কথা, আর খেলায় অন্তর্ভূক্তি একটা কথা। খেলার চেয়ে সাকিবের অন্তর্ভূক্তিটাই গুরুত্বপূর্ণ ছিলো। সাকিবের অন্তর্ভূক্তি আমাদের মানসিকভাবে আরও চাঙ্গা করে দিয়েছে।’

বিশ্ব সেরা অলরাউন্ডারের কাছ থেকে অলরাউন্ড পারফরম্যান্সই পেয়েছে আবাহনী। প্রথমে বল হাতে ৩১ রানে ১টি উইকেট নেয়ার পর ৪০ বলে ৩টি চার ও ১টি ছক্কায় করেছেন ৪৫ রান। আর তার ফেরার দিনে আবাহনীও ম্যাচ জিতেছে তিন উইকেটে।

এদিন প্রাইম দোলেশ্বরের ব্যাটসম্যান সানজামুল ইসলামের সঙ্গে দারুণ জুটি গড়েন নাসির হোসেন। তবে এ জুটি অনেক ভাঙতে পারতো আবাহনী। সানজামুলের একটি ক্যাচ হাতে নিয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু সতীর্থ মোহাম্মদ শাহাজাদার সাথে ধাক্কা লেগে ক্যাচটি হাতছাড়া হয়ে যায়। জীবন পেয়ে পরের বলেই ছক্কা হাঁকান সানজামুল। এসময় মেজাজ হারিয়ে বসেন তামিম।

এক পর্যায়ে রীতিমতো খেপে যান শাহজাদার ওপর। এ নিয়ে ম্যাচের পর তামিম বলেন, ‘আজ আমাদের অনেক বড় একটি ম্যাচ ছিল। আবেগ মাঝে মাঝে নিওন্ত্রনে আনা কঠিন হয়ে যায়। আমি চেষ্টা করি ঠাণ্ডা থাকার। তবে ম্যাচটি জিতে একটু আবেগপ্রবণ হয়ে পড়ি।’

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।