এবার চলে যাওয়ার মিছিলে ফিল্ডিং কোচও


প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৮ মে ২০১৬

হিথ স্ট্রিকের চলে যাওয়ার খবর এখন পুরনো। আইপিএলে গুজরাট লায়ন্সের কোচ হিসেবে ভারতে গিয়ে বিসিসিআইর অধীন ন্যাশনাল ক্রিকেট অ্যকাডেমির বোলিং কোচের দায়িত্ব নিচ্ছেন তিনি। হিথ স্ট্রিকের বদলি খুঁজতে যখন ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তখন আরও একটি দুঃসংবাদ তাদের জন্য, এবার চলে যাওয়ার মিছিলে নাম লেখালেন ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল।

গত দেড়-দুই বছর বাংলাদেশ যে দুরন্ত পারফরমেন্স দেখাচ্ছে তাতে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে সমান ভূমিকা রয়েছে বোলিং কোচ হিথ স্ট্রিক কিংবা ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলেরও। হিথ স্ট্রিকের সঙ্গে হ্যালসলও ফিল্ডিং কোচের দায়িত্ব ছাড়তে পারেন বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

যদিও আনুষ্ঠানিকভাবে বিসিবির পক্ষ থেকে কিছু জানানো হয়নি এখনও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানও নিশ্চিত করে কিছু জানাতে পারেননি। তিনিও লোকমুখে শুনেছেন ব্যাপারটা। সাংবাদিকদের তিনি বলেন, ‘হ্যালসলের বিষয়টি আমি শুনেছি, তিনি দায়িত্ব ছাড়তে পারেন। তবে তিনি এখনো আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানাননি।’

হ্যালসলের বিষয়টা যদি সত্যি হয়, তাহলে তার জায়গা পূরণ কিভাবে হবে? জানতে চাইলে আকরাম খান বলেন, ‘যদি তিনি চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েই থাকেন, তাহলে আমাদেরকে নতুন ফিল্ডিং কোচ খোঁজার কাজ শুরু করতে হবে দ্রুত।’

বাংলাদেশ দলের দায়িত্ব নেয়ার আগে রিচার্ড হ্যালসল দায়িত্ব পালন করেন ইংল্যান্ড জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে। এরপর ২০১৪ সালে মাশরাফি-মুশফিকদের ফিল্ডিং কোচের দায়িত্ব নেন হ্যালসল। তার সঙ্গেও বিসিবির চুক্তি দুই বছরের। যেটার মেয়াদ শেষ হতে যাচ্ছে এই জুনেই। বিসিবি সিদ্ধান্ত নিয়ে রেখেছিল, চুক্তির মেয়াদ বাড়াবে।

তবে তিনি যদি চুক্তি আর নবায়ন করতে না চান, তবে তা জানিয়ে দেবেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মাধ্যমে। বর্তমানে পরিবারের সঙ্গে সময় কাটাতে ইংল্যান্ডে অবস্থান করছেন রিচার্ড হ্যালসল।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।