রমিজ রাজার চোখে মুস্তাফিজ সেরা


প্রকাশিত: ১০:২১ এএম, ২৮ মে ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা বোলাররাও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এসে ব্যাটসম্যানদের বেধরক মারের সামনে পড়ে নাকানিচুবানি খায়। ডেল স্টেইন, টিম সাউদি কিংবা মিচেল স্টার্ক সবার কপালেই জোটে ব্যাটসম্যানদের মার। কিন্তু প্রথমবারের মত আইপিএল খেলতে এসেই যেন পাশার দান উল্টে দিলেন বাংলাদেশি বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। আর তাতেই মজেছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক এবং বর্তমান ধারাভাষ্যকার রমিজ রাজা। মুস্তাফিজকে বর্তমান সময়ের সেরা বোলার বললেন রমিজ রাজা।

আইপিএলে ১৫ ম্যাচে ১৬ উইকেট নিয়ে শীর্ষ দশ বোলারের তালিকায় ছয় নম্বরে রয়েছেন মুস্তাফিজ। কিন্তু ওভার প্রতি মাত্র ৬.৭৪ রান দিয়ে বিস্ময়ের জন্ম দিয়েছেন  কাটার এবং স্লোয়ারে পারদর্শী বাংলাদেশি এই বোলার।

ইনজুরির কারণে গুজরাট লায়ন্সের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে খেলতে পারেননি মুস্তাফিজ। কিন্তু তাতেও খেই হারায়নি হায়দারাবাদ। তবে মুস্তাফিজকে ছাড়া হায়দারাবাদের বোলিং লাইন-আপ কিছুটা হলেও অন্যরকম লাগছিল। সীমিত ওভারের ক্রিকেটে মুস্তাফিজকে সেরা মেনে নিয়ে রমিজ রাজা বলেন, ‘জিমি এন্ডারসন কিংবা ডেল স্টেইনসহ অনেকেই আছে যারা টেস্ট ভালো কিন্তু বর্তমান সময়ে সীমিত ওভারের ক্রিকেটের সেরা বোলার মুস্তাফিজ।’

আইপিএলে ধারাভাষ্য দিতে এসে মুস্তাফিজ বন্দনার পাশাপাশি দেশের পেসারদেরও প্রশংসা করেন রমিজ। ‘আমাদের ওয়াহাব রিয়াজও ভালো বোলার কিন্তু সে টেস্টের জন্যেই মূলত পারফেক্ট।’

একসময় বাংলাদেশিদের নিয়ে পাকিস্তানিদের অগ্রহণযোগ্যতা ছিল চরমে। কিন্তু বর্তমান সময়ে সেটা অনেকটাই পাল্টে দিয়েছেন মুস্তাফিজ। তার অসাধারণ বোলিংয়ে মুগ্ধ হয়ে শোয়েব আখতার, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসের মত বোলারদের মুখে মুস্তাফিজকে নিয়ে প্রশংসার খই ফোটে।  

আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।