আবারো ব্যর্থ হলেন কুক


প্রকাশিত: ১১:১৪ এএম, ২৭ মে ২০১৬

আবারো ব্যর্থ হলেন অ্যালিস্টার কুক। ১০ হাজার রান থেকে মাত্র ৫ রান দূরে থাকতে সুরাঙ্গা লাকমালের বলে স্লিপে করুনারত্নের হাতে ক্যাচ দেন কুক। ব্যক্তিগত ১৫ রানে থাকা অবস্থাতেই তাকে ফিরতে হল প্যাভিলিয়নে। অথচ আর ৫ রান করতে পারলে শচীনকে টপকে তিনিই হতেন সবথেকে কম বয়সে ১০ হাজার রান করার মালিক।

শুরুটা ভালোই করেছিলেন কুক। টস জিতে ব্যাটিং নিয়ে ধীরে ধীরে নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছিলেন। এলেক্স হেলসের সাথে ৩৯ রানের জুটি গড়ে শুরুতেই লংকান পেস বোলারদের ভালো সামাল দেন এই দুজন। কিন্তু চিন্তায় হয়ত ঠিকই ছিল ২০ রান করতে পারলেই রেকর্ডটি নিজের করে নিবেন। সেই চাপকে শেষ পর্যন্ত জয় করতে পারলেন না ইংলিশ অধিনায়ক।

এর আগে প্রথম টেস্টেও তার সামনে সুযোগ ছিল শচীনের রেকর্ডটি নিজের করে নেওয়ার। কিন্তু সেবার ১৬ রান করেই আউট হতে হয় তাকে। প্রথম ইনিংসে ব্যাট করলেও দ্বিতীয় ইনিংসে আর ব্যাটিন করার সুযোগ পাননি কুক। শচীন টেন্ডুলকার ৩১ বছর ১০ মাস ২০ দিন বয়সে ১০ হাজার রান পূর্ণ করে রেকর্ডটি নিজের করে রেখেছেন। আর ৫ রান করলেই ১২তম ব্যাটসম্যান হিসেবে টেস্টে দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন অ্যালিস্টার কুক।

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।