আরব আমিরাতের বিপক্ষে খেলা হল না বাংলাদেশের


প্রকাশিত: ১০:০৯ এএম, ২৭ মে ২০১৬

ভাঙ্গাচুরা দল নিয়েই এশিয়ান কাপের প্লে-অফের বাছাই পর্বে তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল দল। তার আগেই আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও সেটি আর হচ্ছে না।

মাত্র দু ম্যাচের জন্য পুনরায় নিয়োগ পাওয়া লোডভিক ডি ক্রুইফ চাচ্ছিলেন দলটিকে আরো একবার ঝালাই করে নিতে। তাজিকিস্তান যাওয়ার পথে আরব আমিরাতের বিপক্ষে একটি প্রস্তুটি ম্যাচ খেলার কথা ছিল মামুনুলদের। কিন্তু  বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) আনুষ্ঠানিকভাবে না করে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। তারা বাংলাদেশের সঙ্গে কোন প্রস্তুতি ম্যাচ রাখতে পারছে না বলে বিবৃতিতে জানায়।

এর আগে বিশ্বকাপ বাছাইপর্বে জর্ডানের বিপক্ষে ম্যাচের আগে আরব আমিরাতের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হেরে মাঠ হারতে হয় মামুনুলদের।  

আরব আমিরাতের বিপক্ষে না হলেও দেশের ঘরোয়া ক্লাব শেখ রাসেলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। তাজিকিস্তানের বনিপক্ষে আর্টিফিশিয়াল টার্ফে খেলতে হবে বাংলাদেশকে সেজন্য গত কয়েকদিন কমলাপুরের টার্ফে অনুশীলন করে বাংলাদেশ দল। শুক্রবার শেখ রাসেলের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে লড়বে বাংলাদেশ জাতীয় দল। রবিবার তাজিকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে ক্রুইফরা।  

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।