পেলের প্রিয় রোনালদো নয়, মেসি


প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৬ মে ২০১৬

ম্যারাডোনার সঙ্গে তার দ্বন্দ্বটা চিরকাল থেকেই যাবে। কিন্তু ম্যারাডোনার থেকেও স্বদেশি লিওনেল মেসিকে এগিয়ে রাখলেন ফুটবল কিংবদন্তি পেলে। শুধু কি ম্যারাডোনা? বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ান রোনালদোর থেকেও মেসিকে সেরা মনে করেন ‘কালো মানিক’ খ্যাত পেলে।

‘লা গাজ্জেতা দেল্লা স্পোর্টস’ নামক পত্রিকায় দেয়া নিজস্ব সাক্ষাৎকারে উঠে আসে পেলের অতীত এবং বর্তমান পছন্দের ফুটবলারদের নাম। এতে ম্যারাডোনার নাম থাকলেও এ যাত্রাতেও তাকে সূক্ষ্ম খোঁচা মারতে ভুল করেননি পেলে। নিজের পছন্দের খেলোয়াড় সম্পর্কে জানতে চাইলে পেলেও বুদ্ধিমত্তার সঙ্গে উত্তর দেন।

‘এটি আসলেই অনেক কঠিন কাজ। অনেক ফুটবলারই রয়েছেন যাদেরকে আমার সঙ্গে তুলনা করা হয়। প্রথমেই থাকবে আলফ্রেডো ডি স্টেফানো, তারপর ইয়োহান ক্রুইফ, তারপর ফ্রাঞ্জ বেকেনবাওয়ার, ববি চার্লটন, ম্যারাডোনা এবং বর্তমানে মেসি। পূর্ণাঙ্গ ফুটবলার হওয়ার কারণে মেসিকেই আমার বেশি পছন্দ।’

মেসি-রোনালদোর পাশাপাশি বর্তমান সময়ে নেইমারের নামও বেশ জোরেশোরে উচ্চারিত হচ্ছে সেরা খেলোয়াড়দের কাতারে। কিন্তু নেইমারকে এখনই সেরা বলতে নারাজ তিনি। তবে মেসিক ঠিকই নিজের দেখা সেরা ফুটবলার বললেন পেলে।

‘মেসিই আমার পছন্দের ফুটবলার কিন্তু রোনালদো এবং নেইমারও ভালো। তাদের ভিন্ন ধরনের ফুটবল খেলার ক্ষমতা রয়েছে যেটি প্রতিনিয়ত পরিবর্তন হয়।’

আরআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।