মেঘলা আকাশসহ অব্যাহত থাকবে শৈত্য প্রবাহ


প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২৮ ডিসেম্বর ২০১৪

আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে আরও জানানো হয়, যশোর, কুষ্টিয়া, রংপুর, রাজশাহী, পাবনা, দিনাজপুর ও টাঙ্গাইল অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।

পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার (৩ দিন) পুর্বাভাসে বলা হয়েছে, দেশের দক্ষিণাংশে হালকা বৃষ্টি অথবা গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়, সুস্পষ্ট লঘুচাপটি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের অদূরে শ্রীলংকা উপকূলে অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত।

ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল শতকরা ৯৩ ভাগ। রোববার ঢাকায় সূর্যাস্ত ৫টা ২০ মিনিটে এবং আগামীকাল সোমবার ঢাকায় সূর্যোদয় ৬টা ৪০ মিনিটে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।