ইনিংস হার এড়াতে লড়ছে শ্রীলঙ্কা


প্রকাশিত: ০৮:১২ এএম, ২৮ ডিসেম্বর ২০১৪

ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিন শেষে সফরকারী শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৯৩ রান। যা স্বাগতিকদের প্রথম ইনিংস থেকে এখনো ১০ রান কম।
 
এর আগে নিউজিল্যান্ড ৪৪১ রানের  জবাবে ব্যাটিংয়ে নেমেই সবুজ উইকেটের ফাঁদে পড়ে শ্রীলঙ্কা। টিম সাউদি,নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্টের ফাস্ট বোলিংয়ের তোপে পড়ে প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রানেই অলআউট হয়ে যায় তারা।

এরপর ফলোঅনের বাধ্যবধকতায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে খাদের কিনারা থেকেই ঘুরে দাঁড়ানোর প্রত্যয় দেখায় সফরকারী দলের দুই ওপেনার কুশল সিলভা ও দিমুথ করুণারত্মে। টেস্টের দ্বিতীয় দিন শেষে ৮৪ রান করে অবিচ্ছিন্ন ছিল তারা।

তৃতীয় দিনের শুরুতেই ফিরে যায় কুশল সিলভা। ৩৩ রান করে টিম সাউদির শিকার হয়ে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দেন কুশল। দ্রুত ফিরে যান কুমার সাঙ্গাকারাও।  তৃতীয় উইকেটে লাহিরু থিরিমান্নেকে নিয়ে  দিমুথ করুণারত্মে  ৮৭ রানের জুটি করে সামান্য প্রতিরোধ গড়ে তোলেন । নিজেও তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১৫২ রান করেন আউট হন লঙ্কান এই ওপেনার। দিন শেষে ৫৩ রান করে অপরাজিত আছেন ম্যাথুস। ট্রেন্ট বোল্ট নিয়েছে ৩ টি উইকেট।  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।