ডি ভিলিয়ার্সের ব্যাটে ফাইনালে গেইল-কোহলিরা


প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ২৪ মে ২০১৬

সুরেশ রায়নার গুজরাট লায়ন্সকে হারিয়ে আইপিএলের নবম আসরের ফাইনালে উঠে গেছে ক্রিস গেইল ও বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গুজরাটের দেয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে সহজেই জয় পায় বেঙ্গালুরু।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বেঙ্গালুরু। ২৯ রানে ৫ উইকেট নাই হয়ে যায় কোহলিদের। এদিন শূন্য রানে আউট হন তিনি। ৬৮ রানে ষষ্ঠ উইকেটের পতন ঘটলে মাঠে আসেন ডি ভিলিয়ার্স। দলকে টেনে নিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

ডি ভিলিয়ার্সকে উপযুক্ত সঙ্গ দেন ইকবাল আব্দুল্লাহ। ৯.৪ ওভারে যখন বেঙ্গালুরুর রান ৬৮ তখনো তাদের প্রয়োজন ৬২ বলে ৯১ রান। এমন পরিস্থিতিতে ডি ভিলিয়ার্স এবং ইকবাল আব্দুল্লাহ দলের হাল ধরেন।

ডি ভিলিয়ার্স করেন ৭৯ রান। ৪৭ বলের ইনিংসে তার ৫টি ছক্কা ও ৫টি চারের মার ছিল। ইকবাল আব্দুল্লাহ অপরাজিত থাকেন ৩৩ রানে। একটি ছয় এবং তিনটি চারে সাজানো তার ইনিংস। ম্যান অব দ্য প্লেয়ার নির্বাচিত হন এবি ডি ভিলিয়ার্স।

এরআগে মঙ্গলবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দারুণ বিপদে পড়ে গুজরাট লায়ন্স। মাত্র ১৫৮ রান তুলতেই অলআউট হয়ে যায় সুরেশ রায়নার দল।

৯ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে তারা। তবে এ পরিস্থিতিতে দিনেশ কার্তিক এবং ডোয়াইন স্মিথ ৮৫ রানের জুটি গড়ে গুজরাটকে টেনে তোলার চেষ্টা করেন। ৩৯ বলে ২৬ রান করে আউট হন দিনেশ কার্তিক।

এরপর আবারো নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। একপাশে শুধু ডোয়াইন স্মিথ দাঁড়িয়ে থাকেন। অপরপাশে উইকেট পড়ার মিছিল শুরু হয়। ৪১ বলে শেষ পর্যন্ত ৭৩ রান করে আউট হন ক্যারিবীয় এই ব্যাটসম্যান। ৫টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি।

১৯ রান করেন ডিভেডি। ১০ রান করেন ধাওয়াল কুলকার্নি। শেন ওয়াটসন নেন ২৯ রানে ৪ উইকেট। ২টি করে উইকেট নেন ইকবাল আবদুল্লাহ এবং ক্রিস জর্ডান। ১ উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।