রিজার্ভ ডেতে মিরপুর-বিকেএসপির ম্যাচ


প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৪ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মঙ্গলবার অষ্টম রাউন্ডের দুইটি ম্যাচ রিজার্ভ ডে তে গড়িয়েছে। বৃষ্টির কারনে মিরপুরে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব এবং বিকেসেপিতে আবাহনী লিমিটেড ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের ম্যাচ দুটি শেষ করা সম্ভব হয়নি। সিসিডিএমের নিয়ম অনুযায়ী বুধবার সকালে আবার শুরু হবে ম্যাচ দুটি।

এদিন সাভারের বিকেএসপিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে আবাহনী। দলীয় ১৫ রানে অভিষেক মিত্রর বিদায়ের পর দলের হাল ধরেন তামিম ইকবাল ও লিটন দাস। এ দুই ব্যাটসম্যানের ৯২ রানের জুটির পর পঞ্চম উইকেট জুটিতে শতরানের জুটি করেন ভারতীয় ব্যাটসম্যান রজত ভাটিয়া ও মোসাদ্দেক হোসেন সৈকত। ৮৮ বলে ৯টি চার ও ২টি ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৯০ রান করেন ভাটিয়া। এছাড়া তামিম ইকবাল ৫৫ ও সৈকত ৪৭ রান করেন। গাজী গ্রুপের পক্ষে এদিন নয় জন বোলার বল করেন। দলের পক্ষে মেহেদী হাসান ৩২ রানে ২টি উইকেট নেন।
 
মধ্যাহ্ন বিরতির পর সেখানে তুমুল বৃষ্টি নামে। তবে এক পর্যায়ে বৃষ্টি থেমে গেলেও মাঠ খেলার অনুপযোগী হওয়ায় রিজার্ভ ডেতে খেলা দিতে বাধ্য হন আম্পায়াররা।

দিনের অপর ম্যাচে মোহামেডানের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে রয়েছে প্রাইম ব্যাংক। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মোহামেডানকে ২২৪ রানে গুটিয়ে দিয়ে ৬.২ ওভারে ১ উইকেটে ৪১ রান করেছে তারা। মেহেদী মারুফ ২২ ও সাব্বির হোসেন ০ রান নিয়ে আগামীকাল আবার ব্যাট করতে নামবেন।

সকালে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মোহামেডান। ব্যাটিংয়ে শুরুতেই বড় বিপর্যয়ে পরে তারা। মাত্র ৪১ রানেই প্রথমসারির পাঁচ ব্যাটসম্যানকে হারায়। তবে ষষ্ঠ উইকেট জুটিতে ৭০ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপর্যয় কাটিয়ে নেন ভারতীয় ব্যাটসম্যান মিথুন মানহাস ও নাজমুল হোসেন মিলন। এরপর দলীয় ১১১ রানে মিথুনের বিদায়ের পর হাবিবুর রহমানকে নিয়ে আরও একটি দারুণ জুটি গড়েন মিলন। ৮৪ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর আনতে সহয়তা করেন তারা। শেষপর্যন্ত ৪ বল বাকি থাকতে ২২৪ রানে অলআউট হয় মোহামেডান।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন মিলন। এছাড়া হাবিবুর করেন ৫০ রান। প্রাইম ব্যাংকের পক্ষে ৪০ রানে ৩টি উইকেট পান মোহাম্মদ আজিম। এছাড়া রুবেল হোসেন ও মনির হোসেন ২টি করে উইকেট নেন।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।