মুস্তাফিজের রেকর্ড ভাঙলেন স্মিথ


প্রকাশিত: ১২:২১ পিএম, ২০ মে ২০১৬

প্রথমবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে গিয়েই সকলের প্রশংসার পাত্রে পরিণত হয়েছেন মুস্তাফিজ। নিজের নামের পাশে গড়েছিলেন মিতব্যয়ী বোলিংয়ের রেকর্ড। তবে এবার এ রেকর্ড ভাঙলেন গুজরাট লায়ন্সের ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন স্মিথ।   

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে বল হাতে চার ওভার বল করে মাত্র নয় রান দিয়ে চলতি আইপিএলে সবচেয়ে মিতব্যয়ী বোলারের রেকর্ড গড়েছিলেন তিনি। তার ইকোনোমি রেট ছিল ২.২৫। এছাড়া মিতব্যয়ী বোলিংয়ের পাশাপাশি সেদিন দুইটি উইকেটও তুলে নেন এই বিস্ময় বালক।

কিন্তু বৃহস্পতিবার মুস্তাফিজের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েন ডোয়াইন স্মিথ। সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে চার ওভারে আট রান খরচ করেছেন গুজরাটের অলরাউন্ডার। এছাড়াও তুলে নিয়েছেন চারটি উইকেট। স্মিথের ইকোনোমি রেট ছিল ২.০০।

মিতব্যয়ী বোলিং ছাড়া আরো একটি জায়গায়ও মুস্তাফিজের কীর্তিকে পেছনে ফেললেন স্মিথ। পাঞ্জাবের বিপক্ষে চার ওভারে ১৭টি ডট বল দিয়েছিলেন মুস্তাফিজ। অপরদিকে কলকাতার বিপক্ষে ১৮টি ডট বল দেয়ার নজির গড়েন ম্যাচসেরা স্মিথ।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।