সেই নেপালের বিপক্ষে সাবিনাদের ফাইনাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

দুই বছর পর সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখার লড়াইয়ে সেই নেপালকেই পেয়েছে বাংলাদেশ। রোববার রাতে কাঠমান্ডুতে দ্বিতীয় সেমিফাইনালে অনেক নাটকের পর ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক নেপাল। ৩০ অক্টোবর সাফের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল।

২০২২ সালে কাঠমান্ডুতেই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ভারত-নেপাল দ্বিতীয় সেমিফাইনালটি ছিল নাটকীয় ও উত্তেজনায় ঠাসা। নেপালের একটি গোল নিয়ে তৈরি হয়েছিল অচলাবস্থা। এক ঘন্টার ওপরে খেলা বন্ধ ছিল। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হওয়ার পর সরাসরি টাইব্রেকারে নিষ্পত্তি হয় ম্যাচ। নেপাল জেতে ৪-২ গোলে।

টাইব্রেকারে নেপালের সাবিত্রা ভান্ডারি, গীতা রানী, সাবিতা রানা মাগার ও অমিশা কারকি গোল করেন। ভারতের গোল করেন মনীষা ও কারিশমা সিরভোইকর।

অধিনায়ক আশালতা দেবীর শট পোস্টে লেগে ফেরে, চানু সরোখাইবামের দুর্বল শট সহজেই ফেরান টাইব্রেকারের জন্যই বদলি নামা নেপালি গোলকিপার অঞ্জনা রানা মাগার।

আরআই/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।