শ্বাসরুদ্ধকর ম্যাচে পয়েন্ট ভাগাভাগি আর্সেনাল-লিভারপুলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২৮ অক্টোবর ২০২৪

বিনোদন দেওয়ার মতোই এক ম্যাচ। দুর্দান্ত খেলে ম্যাচ জুড়ে দর্শকদের উজ্বীবিত করে রেখেছেন আর্সেনাল-লিভারপুলের ফুটবলাররা। এমিরেটস স্টেডিয়ামে রোববার হয় প্রিমিয়ার লিগের দুই বড় দলের মহারণ। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে কেউ কাউকে হারাতে পারেনি। ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে আর্সেনাল-লিভারপুল।

৮১ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল আর্সেনাল। তখন স্বাগতিক দলের দর্শকরা দারুণ উচ্ছ্বসিত। গ্যালারিতে বসে জয়ের ঘ্রাণ পাচ্ছিলেন তারা; অপেক্ষা করছিলেন কখন শেষবারের মতো বাঁশিতে ফুঁ দেন রেফারি। কিন্তু লিভারপুলের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ পরক্ষণেই গোল করে আর্সেনালের সমর্থকদের মুখ থেকে উচ্ছ্বাসের রেখা বিলিন করে দেন। ২-২ গোলে ড্র করে আর্সেনালের মাঠ থেকে ১ পয়েন্ট আদায় করে নেয় লিভারপুল।

আর্সেনালের হয়ে ম্যাচের ৯ মিনিটে গোল করেন বুকায়ো সাকা। ইংলিশ ফরোয়ার্ডের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ইনজুরি থেকে ফেরার পর প্রিমিয়ার লিগে ৫০তম গোল করলেন সাকা।

পিছিয়ে পড়ার ৯ মিনিট পর ভিরগিল ফন ডাইকের গোলে ১-১ সমতায় ফেরে লিভারপুল। কর্নার থেকে আসা বলে হেড দিয়ে ভিরগিলকে পাস দেন লুইস দিয়াজ। দ্বিতীয় হেড করে বল আর্সেনালের জালে জমা করেন নেদারল্যান্ডসের ডিফেন্ডার।

৪৩ মিনিটে মিকেল মেরিনোর গোলে ফের এগিয়ে যায় আর্সেনাল। ভিএআরে অফসাইড চেক করে গোল বহাল রাখেন রেফারি।

৮১ মিনিটে দারউইন নুনেজের পাস থেকে গোল করেন সালাহ। প্রিমিয়ার লিগে ১৬৩তম গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় আটে উঠে আসেন মিশরীয় তারকা। এতে ২-২ গোলে সমতায় ফেরে লিভারপুল।

এই ম্যাচে ইনজুরিব কবলে পড়েন আর্সেনালের আরও এক মূল খেলোয়াড়। গাব্রিয়েল চোটে পড়লে বদলি হিসেবে জ্যাকব কিউওরকে নামান আর্সেনাল কোচ মিকেল আরতেতা। এর আগে গেল সেপ্টেম্বরে ইনজুরিতে পড়েন গানারদের নিয়মিত অধিনায়ক মার্টিন ওডেগার্ড।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।