স্লটের হাতে ১৩২ বছরের নতুন ইতিহাস লিখলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ২৪ অক্টোবর ২০২৪

আর্নে স্লট যেন লিভারপুলের সবকিছুই বদলে দিচ্ছেন। একের পর এক রেকর্ড করেই চলেছেন তিনি। অ্যানফিল্ডে বসে লিখছেন নতুন ইতিহাস। লিভারপুলের অতি জনপ্রিয় ও প্রায় ৯ বছরের কোচ ইয়ুর্গেন ক্লপের ছায়াও যেন খুব দ্রুতই মুছে ফেলতে যাচ্ছেন নেদারল্যান্ডের এই কোচ।

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগকে ১-০ গোলে হারিয়ে নতুন রেকর্ড করেছে লিভারপুল। এ নিয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৬টি অ্যাওয়ে ম্যাচের সবগুলোতেই জিতেছে লিভারপুল। ১৩২ বছরের ইতিহাসে এই প্রথম ঘরের বাইরে কোনো মৌসুমের প্রথম ৬ ম্যাচে হার কিংবা ড্র করেনি অলরেডরা।

লিভারপুলকে দুর্দান্ত জয় এনে দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন স্লট। ইংলিশ ফুটবলের শীর্ষ প্রতিযোগিতায় প্রথম কোচ হিসেবে সব ধরনের প্রতিযোগিতায় ১২ ম্যাচে ১১টিতেই জয় পেলেন তিনি।

বর্তমানে ৮ ম্যাচ খেলে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলেও শীর্ষে আছে লিভারপুল। আর চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত ৩ ম্যাচের সবগুলোতেই জিতেছে অলরেডরা। ইউরোপীয় ক্লাব ফুটবলের সেরা প্রতিযোগিতায় এখন পর্যন্ত হারেনি, এমন দুই দলের মধ্যে লিভারপুল একটি। অন্যটি হলো অ্যাস্টন ভিলা।

ম্যাচের পর স্লট বলেন, ‘অনেক দুর্দান্ত দল এই জার্সি পরেছে। অনেক দুর্দান্ত ম্যানেজার এই ক্লাবে ছিলেন। সুতরাং আপনি যদি এমন কিছু অর্জন করতে পারেন যা আগে অর্জিত হয়নি, এমন ক্লাবে প্রায় অসম্ভব; সেটি অর্জন করা সবসময়ই সুন্দর। রেকর্ডগুলো সুন্দর। কিন্তু রেকর্ডের চেয়ে আরও সুন্দর কিছু আছে। আমরা দুজনেই জানি আমি কী বলতে চাই। আমি মনে করি, সেটি হলো শিরোপা।’

বুধবার লিভারপুলের হয়ে ২৭ মিনিটে একমাত্র গোলটি করেন ডারউইন নুনেজ। ইনজুরির কারণে দলে ছিলেন না নিয়মিত গোলরক্ষক অ্যালিসন বেকার। তবে পরিবর্তে লিভারপুলের গোলবার সামলেছেন ব্যাক-আপ থাকা কাওইমহিন কেলেহার।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।