এক বছর পর ফিরলেন নেইমার, নাটকীয়তাপূর্ণ ম্যাচে জিতলো তার দলও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০০ এএম, ২২ অক্টোবর ২০২৪

মাঠে ফেরার জন্য প্রস্তুত নেইমার। এটা আগেরই জানা কথা। গত কয়েকদিন সে প্রস্তুতিই নিচ্ছিলেন ব্রাজিলিয়ান সুপার স্টার। হাঁটুর ইনজুরির কারণে গত বছর অক্টোবর থেকে মাঠের বাইরে তিনি। চলতি বছর আরেকটি অক্টোবর যাওয়ার পথে।

নেইমার মাঠে নামবেন, তবে কখন সেই মাহেন্দ্রক্ষণটি আসবে, সে অপেক্ষায় থাকলো আরব আমিরাতের শহর আল আইনের হাজ্জা বিন জায়েদ স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা।

অবশেষে মাঠে নামতে পারলেন ব্রাজিল তারকা। ৩৬৭ দিন পর সৌদি ক্লাব আল হিলালের জার্সি গায়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আরব আমিরাতের ক্লাব আল আইনের বিপক্ষে ম্যাচের ৭৭ মিনিটে মাঠে নামলেন তিনি। নাসের আল দাওসারির পরিবর্তে মাঠে নামেন এই সুপার স্টার।

নেইমারের ফেরার ম্যাচটাও ছিল নাটকীয়তায় পরিপূর্ণ। ৯ গোলের এই ম্যাচটি ছিল টান টান উত্তেজনায়পূর্ণ। ৯ গোলের ইলেক্ট্রিক ম্যাচে নেইমারের ক্লাব আল হিলাল ৫-৪ গোলে হারালো আল আইনকে।

নেইমার কোনো গোল করতে পারেননি। তবে এই ম্যাচে হয়েছে দুটি হ্যাটট্রিক। আল হিলালের সালেম আল দাওসারি এবং আল আইনের সোফিয়ানে রাহিমি। ৮২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আল হিলাল। লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হলেন আলি আল বুলাইহি।

রেনান লোদি ২৬ মিনিটে গোলের সূচনা করেন। ৩৯ মিনিটে আল আইনকে সমতায় ফেরান সোফিয়ানে রাহিমি। ৪৫+২ মিনিটে আল হিলাল দ্বিতীয় গোল করেন সার্গেই মিলিনকোভিক-সাভিক। প্রথমার্ধে আরও একটি গোল করে আল হিলাল। সালেম আল দাওসারি ৪৫+৫ মিনিটে তৃতীয় গোল করেন।

৬৩ মিনিটে দ্বিতীয় গোল পরিশোধ করে দেন মাতেও সানাবরিয়া। ৬৫ মিনিটে চতুর্থ গোল করে আল হিলাল। সালেম আল দাওসারি এ সময় করেন নিজের দ্বিতীয় গোল। ৬৭ মিনিটে সোফিয়ানে দাওসারি তৃতীয় গোল পরিশোধ করে দেন।

ম্যাচের ৭৫তম মিনিটে ৫ম গোল করে আল হিলাল। সালেম আল দাওসারি করেন হ্যাটট্রিক। ৮২তম মিনিটে আলি আল বুলাইহি লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যান। ১০ জনের দল পেয়ে চতুর্থ গোল করে আল আইন। ৯০+৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন আল আইনের সোফিয়ানে রাহিমি। অতিরিক্ত সময় দেয়া হয় ১২ মিনিট। এ সুযোগ পেয়ে তুমুল চাপ সৃষ্টি করেছে আল আইন। তবে শেষ মুহূর্তে তারা আর পারেনি ১০ গোল করতে এবং সমতায় ফিরতে।

আইএইচএস/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।