সার্বিয়াকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে স্পেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০২ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

সার্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে উয়েফা নেশনস লিগে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্পেন। এর আগে সোমবার রাতে নেদারল্যান্ডসকে হারিয়ে এবারের আসরে প্রথম দল হিসেবে শেষ আটে জায়গা করে নিয়েছিল জার্মানি।

মঙ্গলবার হোমম্যাচে কর্ডোবাতে ফুটবলের জাদু দেখিয়েছে স্পেন। সার্বিয়াকে পাত্তাই দেয়নি স্প্যানিশরা। অথচ দল ছিল ইনজুরিতে বিধ্বস্ত। চোটের কারণে খেলতে পারেননি দানি কার্ভাহাল, রদ্রি ও লামিন ইয়ামালের মতো তারকারা। দলের ছিলেন না নিকো উইলিয়ামস ও দানি ওলমোর মতো প্রধান ফুটবলাররাও।

গ্রুপ-এ৪- এ এখনো দুটি ম্যাচ বাকি আছে স্পেনের। বাকি দুই ম্যাচে যদি স্প্যানিশরা হেরে গেলেও টেবিলে দ্বিতীয় স্থানে থেকে শেষ আটে কোয়ালিফাই করতে পারবে লু্ইস দে লা ফুয়েন্তের দল।

চার ম্যাচে ৩ জয় আর এক ড্র-তে স্পেনের পয়েন্ট ১০। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ডেনমার্ক, ৪ পয়েন্ট নিয়ে তিনে সার্বিয়া ও ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে সুইজারল্যান্ড।

স্পেনের হয়ে এদিন গোল করেন আয়মেরিক লাপোর্তে (৫ মিনিটে), আলভারো মোরাতা (৬৫ মিনিটে) ও অ্যালেক্স বায়েনা (৭৭ মিনিটে)।

জয়ের ব্যবধান আরেকটু বাড়াতে পারতো স্পেন, যদি ৫৪ মিনিটে পেনাল্টি মিস না করতেন মোরাতা। সেক্ষেত্রে জোড়া গোল হতো এসি মিলানের ফরোয়ার্ডের।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।