পেরুর জালে এক হালি গোল ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ এএম, ১৬ অক্টোবর ২০২৪

পাঁচদিন আগে চিলির বিপক্ষে লুইস হেনরিকের শেষ সময়ের গোলে ঘাম ঝরিয়ে জিতেছিল ব্রাজিল। ২৩ বছরের হেনরিক আরও একবার দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিলেন। তিন মিনিটের মধ্যে ব্রাজিল করলো দুই গোল। একটি হেনরিকের নিজের, আরেকটিতে তার অ্যাসিস্ট।

রাফিনহার জোড়া পেনাল্টিতে এর আগেই অবশ্য জয়ের ভিত গড়া হয়ে গিয়েছিল ব্রাজিলের। ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পেরুর বিপক্ষে ৪-০ গোলের বড় জয়ই তুলে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দাপুটে খেলা ম্যাচে ব্রাজিলের প্রথম দুটি গোল আসে পেনাল্টি থেকে। ৩৮ মিনিটে পেরুর ডিফেন্ডার কার্লোস জামব্রানো পেনাল্টি বক্সে ব্রাজিলের একটি আক্রমণ ঠেকাতে গিয়ে হাতে লাগান বল। ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। রাফিনহা গোল তুলে নিতে ভুল করেননি।

ব্রাজিল দ্বিতীয় গোলটি পায় ৫৪ মিনিটে। এবারও সেই জামব্রানোর ভুল। সাভিনিওকে ফাউল করেন পেরুর ডিফেন্ডার। এবারও পেনাল্টি থেকে গোল করেন সেই রাফিনহা।

ব্রাজিলের তৃতীয় গোলটি আসে আন্দ্রেয়াস পেরেইরার অসাধারণ এক সিজার-কিক ভলিতে। ৭১ মিনিটে ডান পাশ থেকে লুইস হেনরিকের ক্রসে চোখে লেগে থাকার মতো এক গোল করেন পেরেইরা।

তিন মিনিট পরে হেনরিক নিজেই পান গোল। পেনাল্টি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত এক ভলিতে দলকে ৪-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। শেষ পর্যন্ত বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

এবারের বাছাইপর্বে ব্রাজিলের এটি পঞ্চম ও টানা দ্বিতীয় জয়। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তার আছে লাতিন আমেরিকা অঞ্চলের চার নম্বরে।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।