ফিনল্যান্ড গিয়ে জয়ে ফিরলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪০ এএম, ১৪ অক্টোবর ২০২৪

আগের ম্যাচে ঘরের মাঠেই গ্রিসের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিলো ইংল্যান্ড। এবার ফিনল্যান্ড গিয়ে জয়ে ফেরাটা ছিল ইংলিশদের জন্য খুব জরুরি। সে কাজটাই করে দিলেন জ্যাক গ্রিলিস, ট্রেন্ট আলেজান্ডার আরনল্ড এবং ডেকলান রাইস। হেলসিংকি অলিম্পিক অলিম্পিক স্টেডিয়ামে এই তিনজনের গোলে নেশন্স লিগে ফিনল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে এসেছে ইংল্যান্ড।

গ্রুপ বি-২ এ এই জয়ের ফলে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকলো ইংল্যান্ড। পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে গ্রিস। ফিনল্যান্ড চার ম্যাচের সবগুলোতেই পরাজয়। ফলে কোনো পয়েন্ট নেই তাদের।

ম্যাচের পর আইটিভিকে দেয়া সাক্ষাৎকারে ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশ বলেন, ‘আমার মনে হয়, আমাদের আরও অনেকগুলো গোল পাওয়া উচিৎ ছিল। বিশেষ করে শেষ মুহূর্তে। কারণ, তখন ম্যাচ অনেক ওপেন হয়ে গিয়েছিলো।’

তিনি আরও বলেন, ‘প্রথমার্ধে খেলাটা একটু কঠিনই ছিল আমাদের জন্য। তবুও আমরা প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়েছিলাম। এরপরই আমরা ম্যাচে প্রাধান্য বিস্তার করতে সক্ষম হই।’

ম্যাচের ১৮তম মিনিটে গোলের সূচনা করেন জ্যাক গ্রিলিশ। যখন অ্যাঞ্জেল গোমেজ দারুণ একটি বুদ্ধিদীপ্ত পাস দেন গ্রিলিশকে। তিনি দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

এরপর ৭৪তম মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিকে ফিনল্যান্ডের জালে বল জড়ান অ্যালেকজান্ডার আরনল্ড। এর ১০ মিনিট পর পরবর্তিত খেলোয়াড় ওলি ওয়াটকিন্সের ক্রস থেকে বল পেয়ে ফিনল্যান্ডের জালে আলতো শটে জড়িয়ে দেন ডেকলান রাইস।

৮৭তম মিনিটে একটি গোল পরিশোধ করে ফিনল্যান্ড। আর্তু হসকনেন গোলটি করেন স্বাগতিকদের হয়ে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।